ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে স্কুলে মাদকবিরোধী সভা

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪
চট্টগ্রামে স্কুলে মাদকবিরোধী সভা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও বেসরকারী সংস্থা অ্যালার্ট অ‌্যান্ড অ্যাডভান্সের (থ্রি-এ) যৌথ উদ্যোগে অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে এক মাদকবিরোধী আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকালে নগরীর আগ্রাবাদ জাস এলিমেন্টারী স্কুলে ফলাফল ঘোষণা অনুষ্ঠানে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।



এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলর মোহাম্মদ সিরাজুল ইসলাম এবং বিশেষ অতিথি ছিলেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের তত্ত্বাবধায়ক চৌধুরী ইমরুল হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথিসহ উপস্থিত অন্যান্যরা শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি সহশিক্ষাক্রমিক কার্যক্রমের উপর জোর দেন।
তারা বলেন, এতে শিক্ষার্থীদের মনের বিকাশ ঘটবে, একাকীত্ব দূর হবে এবং শিক্ষার্থীরা বাজে চিন্তা থেকে বিরত থাকবে।

এসময় তারা নিয়মিত সন্তানদের খোঁজ-খবর নেয়ার জন্য অভিভাবকদের অনুরোধ জানান। সন্তানরা যেন মাদক থেকে দূরে থাকে সেজন্য অভিভাবকদের সতর্ক হওয়ারও আহবান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে চৌধুরী ইমরুল হাসান বলেন, এ ধরনের আয়োজনের মাধ্যমে শিক্ষার্থী ও অভিভাবকদের যদি মাদকের ক্ষতিকর দিক সম্পর্কে অবগত করা যায় এবং পাশাপাশি নীতি নৈতিকতার বিষয়ে শিক্ষার্থীদের উপলব্ধি করানো যায়, তাহলে অনেক অপরাধ থেকেই শিক্ষার্থীরা বিরত থাকবে।

স্কুলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হাকীম মুহাম্মদ উল্লাহের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন থ্রি-এর চেয়ারম্যান আ. স. ম. আকতার হোসেন এবং ছাত্র নেতা সাইফুল ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন অভিভাবক, শিক্ষার্থী, স্কুল ম্যানেজমেন্ট কমিটির সদস্যরা।   

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।