bangla news

জঙ্গীবাদ ও নাস্তিক্যবাদ দমনে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার দাবি

272 |
আপডেট: ২০১৪-১২-২৩ ৫:৫৮:০০ এএম
বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জঙ্গীবাদ ও নাস্তিক্যবাদ দমনে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার দাবি জানিয়েছে আহলে সুন্নাত ওয়াল জমা’য়াত। এ দাবিতে মাসব্যাপী কর্মসূচিও ঘোষণা করেছে সংগঠনটি।

চট্টগ্রাম: জঙ্গীবাদ ও নাস্তিক্যবাদ দমনে জাতীয় ঐক্য প্রতিষ্ঠার দাবি জানিয়েছে আহলে সুন্নাত ওয়াল জমা’য়াত। এ দাবিতে মাসব্যাপী কর্মসূচিও ঘোষণা করেছে সংগঠনটি।

মঙ্গলবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির কেন্দ্রীয় সদস্য সচিব অ্যাডভোকেট মোছাহেব উদ্দিন বখতিয়ার।

লিখিত বক্তব্য তিনি বলেন,‘গত ১৬ ডিসেম্বর পাকিস্তানের পেশোয়ারে যা ঘটেছে তা সাম্প্রতিক সমযের জঘন্যতম জঙ্গী বর্বরতা। এ নির্মমতার তীব্র নিন্দা জানাচ্ছি এবং আক্রান্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। একই সাথে পাকিস্তানের এ ঘটনা যেন বিশ্বের শিশুদের জন্য সর্বশেষ ঘটনা হয় সে লক্ষ্যে বিশ্ব মুসলিম নেতাদের সম্মিলিত পরিকল্পনা ও ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।’

তিনি বলেন,‘ভারতের বর্ধমানে বসে বাংলাদেশের গুরুত্বপূর্ণ ব্যক্তি ও স্থাপনায় জঙ্গী হামলার ষড়যন্ত্র ও পরিকল্পনা এসব বিষয়কে জাতীয় সমস্যা বিবেচনা করা উচিত। এমন জাতীয় সমস্যা সরকারের পক্ষে এককভাবে মোকাবেলা করা সম্ভব নয়, দরকার সর্বদলীয় পদক্ষেপ এবং সহযোগিতা। তাই জঙ্গিবাদ দমনে জাতীয় মতৈক্য তৈরীর দায়িত্ব সরকারকে আন্তরিকভাবে নিতে হবে।’

মোছাহেব উদ্দিন বখতিয়ার বলেন,‘ইসলামের বিরুদ্ধে অবমাননাকর বক্তব্য-মন্তব্য করার পর কারো তেমন কোন সাজা না হবার কারণে এমন অপতৎপরতা  দিন দিন বেড়ে যাচ্ছে। অসুস্থতার নামে বহিষ্কৃত মন্ত্রী লতিফ সিদ্দিকীকে হাসপাতালে জামাই আদরে রাখা হয়েছে।  অভিযুক্ত বেপরোয়া নাস্তিক ব্লগারদের কারো বিচার এখনো হয়নি। আল্লামা ফারুকী হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার করা হয়নি। যা ভবিষ্যতে জঙ্গীদের আস্ফালন আরো বাড়াবে। তাই জঙ্গীবাদ আর নাস্তিক্যবাদী অপতৎপরতা নিয়ন্ত্রণে দৃষ্টিভঙ্গি এবং ব্যবস্থাগ্রহণে দরকার স্বচ্ছতা, গ্রহণযোগ্যতা এবং সর্বদলীয় মতৈক্য।’

সংবাদ সম্মেলনে ২০১৫ সাল ২৩ জানুয়ারী পর্যন্ত জঙ্গীবাদ ও নাস্তিক্যবাদ দমনে সাংগঠনিক মাস ঘোষণা করে আহলে সুন্নাত ওয়াল জমা’আত। মাসব্যাপী বিভিন্ন কর্মসূচি ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- আল্লামা এম এম মান্নান, কাজী মঈন উদ্দিন আশরাফী, অধ্যক্ষ ফারুনুর রশিদ, মাওলানা এম এ মতিন, অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম চৌধুরী, মাওলানা রেজাউল করিম তালুকদার, মাস্টার মোহাম্মদ আবুল হোসেন, জাকের হোসাইন, মাওলানা নূর মুহাম্মদ আল কাদেরী, মাওলানা করিম উদ্দিন নূরী, মাওলানা স উ ম আবদুস সামাদ।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-12-23 05:58:00