bangla news

স্বাধীনতা কারো দয়ার দান নয়

271 |
আপডেট: ২০১৪-১২-২৩ ২:৪৫:০০ এএম

বাংলাদেশের স্বাধীনতা কারো দয়ার দান নয় উল্লেখ করে চট্টগ্রাম জেলা পরিষদ প্রশাসক এম এ সালাম বলেছেন, ১৯৭১ সালে ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন বাংলা পেয়েছি। সোমবার বোয়ালখালীতে সম্মিলিত মুক্তিযুদ্ধের বিজয় মেলায় দ্বিতীয় দিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চট্টগ্রাম: বাংলাদেশের স্বাধীনতা কারো দয়ার দান নয় উল্লেখ করে চট্টগ্রাম জেলা পরিষদ প্রশাসক এম এ সালাম বলেছেন, ১৯৭১ সালে ৩০ লক্ষ শহীদের আত্মত্যাগের বিনিময়ে আমরা স্বাধীন বাংলা পেয়েছি।

সোমবার বোয়ালখালীতে সম্মিলিত মুক্তিযুদ্ধের বিজয় মেলায় দ্বিতীয় দিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।  চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগ এ বিজয় মেলার আয়োজন করে।

জেলা পরিষদ প্রশাসক ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম বলেন, বিশ্বের কোন জাতিকে স্বাধীনতার জন্য মাত্র নয় মাসের যুদ্ধে এত জীবন দিতে হয়নি, যা বাঙালিকে দিতে হয়েছে। 

বিজয়ের ৪৩ বছরে বাঙালির অর্জনকে অভাবনীয় উল্লেখ করে তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে আমাদের অগ্রযাত্রাকে ব্যাহত করার প্রক্রিয়া শুরু হয়।  ৪৩ বছরের মধ্যে মাত্র ১৪ বছর স্বাধীনতার পক্ষের শক্তি ক্ষমতায় ছিল।  বাকী দীর্ঘ সময় দেশ শাসিত হয়েছে মুক্তিযুদ্ধের চেতনাবিরোধীর শক্তির দ্বারা। এসময় বাংলাদেশের বিরুদ্ধে অব্যাহত ষড়যন্ত্র প্রতিহত করার জন্য তিনি জনগণের প্রতি আহবান জানান।

দক্ষিণ জেলা আওয়ামী লীগ নেতা বোরহান উদ্দিন ও মো. এমরানের সভাপতিত্বে সভায় প্রধান আলোচক ছিলেন সেক্টর কমান্ডার্স ফোরামের বিভাগীয় সমন্বয়ক বেদারুল আলম চৌধুরী।  বক্তব্য রাখেন মেলার প্রধান সমন্বয়কারী শাহাজাদা এস এম মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা নাছির উদ্দিন, নুরুল আমীন।

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-12-23 02:45:00