ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জনি হত্যা মামলা

বাদিকে ৭ জানুয়ারির মধ্যে নারাজি দাখিলের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৪
বাদিকে ৭ জানুয়ারির মধ্যে নারাজি দাখিলের নির্দেশ

চট্টগ্রাম: দক্ষিণ জেলা ছাত্রলীগের আহ্বায়ক আব্দুল মালেক জনি হত্যা মামলায় দাখিল করা অভিযোগপত্রের উপর নারাজি আবেদন দিচ্ছেন বাদি আব্দুল মাজেদ চৌধুরী।

সোমবার চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম মশিউর রহমান চৌধুরীর আদালতে অভিযোগপত্রের উপর শুনানিতে বাদি নারাজি আবেদন দাখিলের জন্য সময়ের আবেদন জানান।

‍আদালত ৭ জানুয়ারির মধ্যে নারাজি আবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার বাদি ও জনি’র ভাই আব্দুল মাজেদ চৌধুরী বাংলানিউজকে বলেন, খুনের মূল পরিকল্পনাকারী ও নির্দেশদাতাকে অভিযোগপত্র থেকে বাদ দেয়া হয়েছে।
এজন্য আমি নারাজি দেব। আদালত আমাকে নারাজি আবেদন দাখিলের জন্য ১৫ দিন সময় দিয়েছেন।

২০১৩ সালের ৪ জানুয়ারি ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে নগরীর আন্দরকিল্লায় দলীয় কার্যালয়ে হামলার শিকার হন জনি। পরে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় ৯ জনকে আসামি করে কোতয়ালি থানায় একটি মামলা দায়ের করেন আব্দুল মাজেদ।

কোতয়ালি থানায় দুই দফা তদন্তকারি কর্মকর্তা পরিবর্তনের পর সেটি তদন্তের জন্য যায় সিআইডিতে। গত ১৪ ডিসেম্বর ম‍ূখ্য মহানগর হাকিম মশিউর রহমান চৌধুরীর আদালতে তদন্ত কর্মকর্তা সিআইডি পরিদর্শক আমিনুর রশিদ অভিযোগপত্র দাখিল করেন।

দাখিল করা অভিযোগপত্রে আট ছাত্রলীগ নেতাকর্মীকে অভিযুক্ত করা হয়েছে। এরা হলেন, আবু সাদাত মোহাম্মদ সায়েম, মহিউদ্দিন মহি, মোহাম্মদ শামীম, কফিল উদ্দিন প্রকাশ তৌহিদুল ইসলাম প্রকাশ কফিল, আসাদ আল ফরহাদ, দেলোয়ার হোসেন, রমিজ উদ্দিন ও কামরুজ্জামান।

অভিযোগপত্র থেকে ‍বাদ দেয়ার সুপারিশ করা হয়েছে এজাহারভুক্ত আসামি মোহাম্মদ ফারুকসহ ৫ জনকে। বাকিরা হলেন দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আ ন ম ফরহাদুল আলম, মনির উদ্দিন প্রকাশ জঙ্গল মনির, মোহাম্মদ দোবান প্রকাশ নোমান, মোহাম্মদ আবু জাহেদ ও মোহাম্মদ ফারুককে।

আদালতে দাখিল করা অভিযোগপত্রে মোট ৪৭ জনকে সাক্ষী করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।