ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জন্মদিনে ভালোবাসায় সিক্ত মহিউদ্দিন চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, ডিসেম্বর ১, ২০১৪
জন্মদিনে ভালোবাসায় সিক্ত মহিউদ্দিন চৌধুরী ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: এবিএম মহিউদ্দিন চৌধুরী। স্বাধীনতা সংগ্রামী।

নেতৃত্ব দিয়েছিলেন মুক্তিযুদ্ধের সম্মুখ সমরে। স্বৈরাচার বিরোধী আন্দোলনের নেতা।
নব্বইয়ের গণ আন্দোলনের নেতা। তিন তিনবার নির্বাচিত সিটি মেয়র। জীবন সায়াহ্নে এসেও রাজপথ ছাড়েননি যিনি।

মুক্তিযুদ্ধের স্বপক্ষের যে কোন আন্দোলনে সামনের সারিতে থেকে এখনো রাজপথে নেতৃত্ব দেন। চট্টগ্রামের অধিকার আদায়ে যাকে লৌহমানব হিসেবে বিবেচনা করা হয়। চট্টগ্রামের মাটি ও মানুষের নেতা তিনি। সোমবার ৭০তম বছরে পদার্পন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বন্ধু ও গুণগ্রাহীরা তার কর্ম সম্পর্কে এসব কথা বলেন। এসময় তিনি সিক্ত হয়েছেন প্রতিটি শ্রেণী-পেশার মানুষের ভালোবাসায়।

রোববার রাত ১২টায় নগরীর চশমা হিলের বাসভবনে স্বজনরা কেক কেটে জন্মদিনের অনুষ্ঠানের সূচনা করেন। সোমবার সকাল থেকে নগরীর প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ে ঢল নামে গণমানুষের। ফুল দিয়ে সিক্ত করেন প্রিয় এ নেতাকে।   এসময় অনেকে নেতার বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের স্মৃতিচারণও করেন।

শুভেচ্ছা জানাতে এসেছিলেন যারা- বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. অনুপম সেন, নগর আওয়ামী লীগের সহ সভাপতি নঈম উদ্দিন চৌধুরী, এম জহিরুল আলম দোভাষ, আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, সাংগঠনিক সম্পাদক শফিক আদনান, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, আইন বিষয়ক সম্পাদক শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, উপ প্রচার সম্পাদক শহিদুল আলম, উপ দপ্তর সম্পাদক জহর লাল হাজারী, কার্য নির্বাহী সদস্য হাজী নুরুল আমিন শান্তি, শেখ শহিদুল আনোয়ার, সাইফুদ্দিন খালেদ বাহার, আবদুল লতিফ টিপু, রোটারিয়ান মো. ইলিয়াছ, মো. জাবেদ, আহম্মদ ইলিয়াছ, ফিরোজ আহম্মদ, জাহাঙ্গীর চৌধুরী, নগর যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্চু, দোলোয়ার হোসেন খোকা, ফরিদ মাহমুদ, দিদারুল আলম দিদার, মাহবুবুল হক সুমন, স্বেচ্ছাসেবক লীগের দেবাশীষ নাথ দেবু, কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য শেখ মহিউদ্দিন বাবু, নগর ছাত্রলীগের সাবেক সদস্য শিবু প্রসাদ দাশ, নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু, নুরুল আজিম রনি।

এছাড়া ওমর গণি এমইএস কলেজ, চট্টগ্রাম সরকারি সিটি কলেজ, কমার্স কলেজ, চট্টগ্রাম কলেজ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ও হাজেরা তজু ডিগ্রি কলেজ ছাত্রলীগ নেতারা ফুল দিয়ে শুভেচ্ছা জানান। , ছাত্রলীগ নেতৃবৃন্দ। এছাড়া নগর আওয়ামী লীগও সহযোগী সংগঠনের থানা ও সাংগঠনিক ওয়ার্ডের পক্ষ থেকে মহিউদ্দিন চৌধুরীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, ডিসেম্বর ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।