ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

জঙ্গী সন্দেহে আটকদের ফোনালাপের সুযোগ

চট্টগ্রামে দুই পুলিশ সদস্য বরখাস্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৪
চট্টগ্রামে দুই পুলিশ সদস্য বরখাস্ত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ ফাইল ফটো

চট্টগ্রাম: জঙ্গী সন্দেহে পাঁচজনকে আটকের পর অবৈধভাবে ফোনালাপের সুযোগ দেওয়ায় নগর গোয়েন্দা পুলিশের দুই সদস্যকে বরখাস্ত করা হয়েছে।

বরখাস্ত দুই পুলিশ সদস্য হলেন- খোরশেদ আলম ও মো. আইয়ুব।

খোরশেদকে বুধবার ও ‍আইয়ুবকে বৃহস্পতিবার বরখাস্ত করা হয়েছে।

নগর পুলিশের উপ কমিশনার(সদর) মাসুদ-উল-হাসান বাংলানিউজকে বলেন,‘‘জঙ্গী সন্দেহে আটকদের অনৈতিকভাবে ফোনালাপের সুযোগ দেওয়ায় নগর পুলিশ কমিশনারের নির্দেশে দুই পুলিশ কনস্টেবলকে বরখাস্ত করা হয়েছে।


নগর পুলিশ সূত্র জানায়, গত রোববার দুপুরে নগরীর খুলশী থানার জিইসি মোড় এলাকায় হোটেল লর্ডস ইন থেকে জঙ্গি সন্দেহে পাকিস্তানি নাগরিকসহ পাঁচজনকে আটক করে নগর গোয়েন্দা পুলিশ। গ্রেপ্তারের পর গোয়েন্দা কার্যালয়ে নিয়ে আসা হলে বরখাস্ত পুলিশ সদস্যরা বিভিন্ন সময় তাদের আত্মীয় স্বজনসহ কয়েকজনের সঙ্গে ফোনালাপের সুযোগ করে দেয়।   

গ্রেপ্তার হওয়া পাঁচজনের মধ্যে আছেন- পাকিস্তানের করাচির বাসিন্দা মোহাম্মদ আলম (৪৫), মোহাম্মদ আমিন (৫০), আব্দুল মজিদ (৩১), ছালামত উল্লাহ (৪৫) এবং শফিউল্লাহ (৪০)।

গ্রেপ্তারের পরদিন সোমবার তাদের ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে ১৫ দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। আদালত পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন।

মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের গঠিত জয়েন্ট ইন্টারোগেশন সেলে (জেআরসি) জিজ্ঞাসাবাদের জন্য ঢাকায় পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।