ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

থানা থেকে পালালো রিমান্ডের আসামী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৪
থানা থেকে পালালো রিমান্ডের আসামী

চট্টগ্রাম: লোহাগাড়ায় থানা হেফাজত থেকে পালিয়েছে হত্যা মামলায় রিমান্ডে আনা এক আসামী।

মঙ্গলবার ভোরে এ ঘটনা ঘটে।



ওই আসামীর নাম নুরুল ইসলাম (২৮)।   সে লোহাগাড়া উপজেলার চাঞ্চল্যকর বেলাল হত্যা মামলার আসামী।


থানা সূত্র জানায়, বেলাল হত্যার এজাহারভুক্ত আসামী বদিউল আলমের আদালতে দেয়া জবানবন্দির ভিত্তিতে গত ২০ নভেম্বর রাতে নিজ বাড়ী থেকে নুরুল ইসলামকে আটক করা হয়েছিল।

পরদিন সকালে ১০ দিনের রিমান্ড আবেদন করে তাকে চট্টগ্রামের সিনিয়র জুডিশিয়্যাল ম্যাজিষ্টেট কুদরত-ই-এলাহী’র আদালতে প্রেরণ করা হয়।   আদালত রিমান্ড আবেদন মঞ্জুর করলেও ওই দিন রাত ৮টা ৫৫ মিনিটে তাকে থানায় নিয়ে আসা হয়েছিল।

সোমবার রাতে তাকে থানার সহকারী উপ-পরিদর্শকদের (এএসআই) একটি কক্ষে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) আরেফুল ইসলাম।   রাতভর জিজ্ঞাসাবাদ শেষে হ্যান্ডকাপ পরা অবস্থায় সেখানেই ছিল সে।

ভোরে প্রহরীর দায়িত্ব হস্তান্তরের সময় আনোয়ার নামে এক কনস্টেবল তাকে না দেখে থানার কর্তব্যরত কর্মকর্তা (ডিউটি অফিসার) এসআই আব্দুল জলিলকে জানান।   এরপর অনেক খোঁজাখুঁজির পরও ওই আসামীকে পাওয়া যায়নি।

বেলাল হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আরেফুল ইসলাম জানান, রাতভর জিজ্ঞাসাবাদ শেষে আসামীর হ্যান্ডকাফের চাবি ডিউটি অফিসারের কাছে হস্তান্তর করে তিনি থানা ত্যাগ করেন।   ওই কর্মকর্তা ও প্রহরী বিষয়টি জানবে।

ঘটনার সময় থানার ডিউটি অফিসারের দায়িত্বে থাকা এসআই  আব্দুল জলিল জানান, এসআই আরেফুল নিজ হেফাজতে নিয়ে ওই আসামীকে জিজ্ঞাসাবাদ করেছিলেন। জিজ্ঞাসাবাদের পর তিনি আসামীর ব্যাপারে কোন তথ্যই তাকে জানায়নি, হ্যান্ডকাফের চাবিও বুঝিয়ে দেননি।

‘এ ব্যাপারে আমি কিছু জানি না, যার হেফাজতে আসামী ছিল সে জানবে। ’ বলেন তিনি।

এদিকে, এ ঘটনার পর পলাতক ওই আসামীকে গ্রেপ্তারের জন্য বিভিন্ন স্থানে পুলিশের অভিযান চলছে। পালিয়ে যাওয়া আসামী নুরুল ইসলাম উপজেলার উত্তর কলাউজান দয়ার পাড়ার মৃত আবদুল শুক্কুরের পুত্র।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, নভেম্বর ২৫ ঘণ্টা, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।