ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সোমবার ১৬ থানায় মাত্র এক মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৪
সোমবার ১৬ থানায় মাত্র এক মামলা

চট্টগ্রাম: দুই মাসে নগরীতে মামলার সংখ্যা অর্ধেকে নেমে এসেছে বলে জানিয়েছেন পুলিশ কমিশনার আবদুল জলিল মণ্ডল। সর্বশেষ গত সোমবার নগরীর ১৬টি থানায় মাত্র একটি মামলা দায়ের হয়েছে বলে তথ্য দেন তিনি।



মঙ্গলবার দুপুরে সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের সঙ্গে এক মতবিনিময় সভায় এ তথ্য জানান।

নগর পুলিশ কমিশনার বলেন,‘গত দুইমাসে মামলার সংখ্যা পূর্বের তুলনায় অর্ধেকে নেমে এসেছে।
মামলার সংখ্যা কমে যাওয়া প্রমাণ করে নগরীতে অপরাধ কমে এসেছে। এটা আশাব্যঞ্জক। অবশ্য আরেকটি দিক রয়েছে, মানুষ ভয়ে থানায় আসছে না। সেটা জনপ্রতিনিধি হিসেবে আপনারা ভালো জানবেন। কারণ মানুষ বিপদে পড়লে প্রথমে পুলিশ অথবা জনপ্রতিনিধির কাছে ছুটে যায়। এটা যদি হয়ে থাকে তাহলে আমাদের জানান। আমরা ব্যবস্থা নিব। ’

তিনি বলেন,‘আমি দায়িত্বগ্রহণের পর ফুটপাত থেকে অবৈধ দখলদারের উচ্ছেদের উদ্যোগ নেই। এতে আমরা সফল হয়েছি। কিছু ঘিঞ্জি এলাকায় ফুটপাত থেকে হকারদের উচ্ছেদ সম্ভব হয়নি। কারণ তাদেরকে বিকল্প ব্যবস্থা করে না দিয়ে উচ্ছেদ করা হলে অপরাধ বেড়ে যাবে। তবে আপনাদের সহযোগিতা পেলে এটাও সম্ভব হবে। ’

৫৫ জন ওয়ার্ড কাউন্সিলর সিদ্ধান্ত নিয়ে সপ্তাহের নির্দিষ্ট দিনে নির্দিষ্ট সময়ের জন্য একটি জায়গায় হকার বসার ব্যবস্থা করলে ঘিঞ্জি এলাকা থেকেও হকার উচ্ছেদ সম্ভব। যা বিশ্বের সব দেশে রয়েছে বলে জানান পুলিশ কমিশনার।

গত ২১ সেপ্টেম্বর চট্টগ্রাম নগর পুলিশের কমিশনার হিসেবে যোগদান করেন আবদুল জলিল মণ্ডল। এরপর নগরীর ফুটপাত থেকে অবৈধ দখলদারদের উচ্ছেদ করে আলোচনায় আসেন তিনি। সাধুবাদও কুড়িয়েছেন নগরবাসীর।

২৪ অক্টোবর ঝাড়ু হাতে রাস্তায় পরিচ্ছন্ন অভিযানে নেমে নগরবাসীকে চমকে দেন। গত ১৬ নভেম্বর থেকে অবৈধ বিলবোর্ড উচ্ছেদে সিটি কর্পোরেশনের  সঙ্গে যৌথ অভিযান শুরু করে নগর পুলিশ। এতে সাধারণ মানুষের মধ্যে ব্যাপক সাড়া পড়ে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।