ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রামকৃঞ্চ মন্দির উদ্বোধন

চট্টগ্রামে পাঁচদিনের অনুষ্ঠান শুরু শনিবার

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৩ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৪
চট্টগ্রামে পাঁচদিনের অনুষ্ঠান শুরু শনিবার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রামে ঐতিহ্যবাহী রামকৃষ্ণ সেবাশ্রমের নবনির্মিত মন্দিরের উদ্বোধন উপলক্ষে আগামী শনিবার থেকে পাঁচদিনের অনুষ্ঠানমালার আয়োজন করেছে সেবাশ্রম কর্তৃপক্ষ।

রোববার নগরীর আসকার দিঘির পাড়ে নবনির্মিত মন্দিরের উদ্বোধন করবেন ভারতের বেলুড় রামকৃষ্ণ মঠ ও মিশনের জ্যেষ্ঠ সহ সভাপতি শ্রীমৎ স্বামী প্রভানন্দজী মহারাজ।

তিনি আগামী শুক্রবার চট্টগ্রামে আসছেন।

এছাড়া উদ্বোধন উপলক্ষে দেশ ও বিদেশের বিভিন্ন মঠ ও মিশন থেকে ৭০ জন মহারাজ ও ব্রহ্মচারী চট্টগ্রাম আসছেন।


মঙ্গলবার আশ্রম প্রাঙ্গণে এক সংবাদ সম্মেলনে সেবাশ্রমের সম্পাদক স্বামী শক্তিনাথানন্দ এসব তথ্য জানান। এসময় আশ্রমের সভাপতি গুরুপদ পালিত ও প্রবীণ সাংবাদিক অরুণ দাশগুপ্ত উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে তিনি জানান, উদ্বোধন উপলক্ষে পাঁচদিনের অনুষ্ঠানমালায় রয়েছে আলোচনা সভা, সেমিনার, সংগীতানুষ্ঠান, প্রসাদ বিতরণ। নগরীর আসকারদিঘির পাড় সেবাশ্রম এবং জেএম সেন হল প্রাঙ্গণে এসব অনুষ্ঠান হবে।

স্বামী শক্তিনাথানন্দ বলেন, সেবাশ্রম প্রাঙ্গণে জায়গার সংকুলান না হওয়ায় জেএম সেন হলেও অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

তিনি জানান, অনুষ্ঠানের বিভিন্ন পর্বে দেশ বিদেশের মহারাজ ছাড়াও সিটি মেয়র মোহাম্মদ মনজুর আলম, ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, বাংলাদেশস্থ ভারতীয় হাইকমিশনার পংকজ সরণ উপস্থিত থাকবেন। এছাড়া বাউল গান, ধর্মীয় সংগীত, রবীন্দ্র সংগীত পরিবেশন করবেন বিভিন্ন শিল্পীরা।

তিনি বলেন, রামকৃষ্ণ সেবাশ্রম মূলত বিভিন্ন সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করে থাকে। এরমধ্যে দুঃস্থদের জন্য চিকিৎসা ব্যবস্থা, গরীবদের জন্য শিক্ষার ব্যবস্থা উল্লেখযোগ্য।

আদিবাসীদের জন্য খাগড়াছড়িতে একটি ছাত্রাবাসসহ শিক্ষা প্রতিষ্ঠান চালুর উদ্যোগ নেওয়া হয়েছে বলেও তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৮২৩ঘণ্টা, নভেম্বর ২৫,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।