bangla news

চট্টগ্রামে এক টন জাটকা জব্দ

434 |
আপডেট: ২০১৪-১১-২২ ৯:১১:০০ এএম
ছবি: ফাইল ফটো

ছবি: ফাইল ফটো

নগরীর কোতয়ালি থানার ফিরিঙ্গিবাজার এলাকায় কর্ণফুলী কোল্ডস্টোরেজ নামে একটি হিমাগার থেকে এক মেট্রিকটন জাটকা জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। জাটকা সংরক্ষণের অপরাধে মাছ ব্যবসায়ী মো.আজাদকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

চট্টগ্রাম: নগরীর কোতয়ালি থানার ফিরিঙ্গিবাজার এলাকায় কর্ণফুলী কোল্ডস্টোরেজ নামে একটি হিমাগার থেকে এক মেট্রিকটন জাটকা জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। জাটকা সংরক্ষণের অপরাধে মাছ ব্যবসায়ী মো.আজাদকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার সকালে নগরীর ফিশারিঘাট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমিন পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়। জেলা মৎস্য বিভাগও এ অভিযানে ছিল।

একই সময়ে লাইসেন্স না থাকায় চট্টগ্রামের দুটি হিমাগারকে ২৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

জেলা মৎস্য কর্মকর্তা প্রভাতী দেব বাংলানিউজকে জানান, লাইসেন্স না করায় ওরিয়েন্ট সি ফুডকে ১৫ হাজার এবং মিতালী আইস প্রোডাক্টকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া জব্দ করা এক মেট্রিকটন জাটকা মাছ এতিমখানায় বিতরণ করা হয়েছে বলে জানান প্রভাতী দেব।

উল্লেখ্য সরকারীভাবে ১ নভেম্বর থেকে ২০১৫ সালের ৩০ জুন পর্যন্ত জাটকা (১০ ইঞ্চি) আহরণ, সংরক্ষণ ও বিক্রি নিষিদ্ধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-11-22 09:11:00