ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সীতাকুণ্ডে জিপিএইচ কারখানায় মিলল শক্তিশালী গ্রেনেড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৪
সীতাকুণ্ডে জিপিএইচ কারখানায় মিলল শক্তিশালী গ্রেনেড প্রতীকী

চট্টগ্রাম: চট্টগ্রামের সীতাকুণ্ডে জিপিএইচ ইস্পাত কারখানায় একটি সক্রিয় ও শক্তিশালী গ্রেনেড পাওয়া গেছে। গ্রেনেডটি উদ্ধারের জন্য সীতাকুণ্ড থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে আছে।



শনিবার দুপুর সোয়া ১টার দিকে সীতাকুণ্ডের ছোট কুমিরা এলাকায় ওই কারখানার ভেতরে গাড়ির স্ক্র্যাপের স্তূপে গ্রেনেডটি পাওয়া যায়।

সীতাকুণ্ড মডেল থানার সহকারি পুলিশ সুপার সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, জিপিএইচ বেলজিয়াম, সুইডেন ও সুজারল্যান্ড থেকে পরিত্যক্ত গাড়ি কেটে স্ক্র্যাপ বানিয়ে আমদানি করে।
সেরকম আমদানি করা স্ক্র্যাপের একটি স্তূপ শনিবার দুপুরে কারখানার ভেতরে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত শ্রমিকরা গ্রেনেডটি দেখতে পেয়ে থানায় খবর দেয়।

পুলিশ সূত্রে জানা গেছে, গ্রেনেড পাওয়ার খবরে কারখানার ভেতরে শ্রমিক-কর্মচারীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। পরে পুলিশ গিয়ে কারখানার যে অংশে গ্রেনেড পাওয়া গেছে সেখান থেকে সবাইকে বের করে দেয়। পুলিশ ওই কারখানাটি ঘিরে রেখেছে।

এএসপি সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, আমদানি করা স্ক্র্যাপের সঙ্গেই গ্রেনেডটি এসেছে বলে কারখানার কর্মকর্তারা আমাদের জানিয়েছেন। তবে গ্রেনেডটি সক্রিয় এবং শক্তিশালী বলেই মনে হচ্ছে।

গ্রেনেডটি নিস্ক্রিয় করার জন্য বোমা নিস্ক্রিয়করণ ইউনিটকে খবর দেয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, রাত ৮টার দিকে তারা আসলে গ্রেনেডটি নিস্ক্রিয় করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ঘণ্টা, নভেম্বর ২২,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।