ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘যুবলীগ চেয়ারম্যানের নির্দেশনা মেনে চলুন’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৪
‘যুবলীগ চেয়ারম্যানের নির্দেশনা মেনে চলুন’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চেয়ারম্যান ওমর ফারুকের নির্দেশনা মেনে যুবলীগ নেতাকর্মীদের কাজ করার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম।

যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শনিবার নগরীতে আয়োজিত যুব জাগরণ কর্মসূচীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ পরামর্শ দেন।



সৈয়দ আশরাফ বলেন, বাংলাদেশের যুবকদের রাজনীতির সর্বশ্রেষ্ঠ সংগঠন হচ্ছে যুবলীগ। দেশে দক্ষ যুবশক্তি বিনির্মাণের দায়িত্ব যুবলীগকে নিতে হবে।


কর্মসূচীতে যুবলীগ চেয়ারম্যানের বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, যুবলীগ চেয়ারম্যান অনেক নির্দেশনা দিয়েছেন। তার নির্দেশনা মেনে চলুন। আমি মনে করি, আপনারা তার নির্দেশনা মেনে কাজ করলে যুবলীগ একটি আদর্শ সংগঠনে পরিণত হবে।

কর্মসূচীতে বক্তব্য দেয়ার সময় সাবেক ড.হাছান মাহমুদসহ একাধিক বক্তা সৈয়দ আশরাফুল ইসলাম দেশের রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখবেন বলে জানান। তবে প্রায় ১০ মিনিট বক্তব্য দিলেও সৈয়দ আশরাফ যুবলীগের নেতাকর্মীদের কিছু পরামর্শের বাইরে তেমন কোন কথাই বলেননি।

বক্তব্যের শুরুতে সৈয়দ আশরাফ যুবলীগ প্রতিষ্ঠার প্রসঙ্গ তুলে ধরে বলেন, স্বাধীনতার পর ছাত্রলীগ করে আসা নেতাদের জন্য একটি সংগঠন গড়া প্রয়োজনীয় হয়ে পড়েছিল। তখন মণি ভাই (শেখ ফজলুল হক মণি) বললেন, আওয়ামী লীগের যেহেতু কোন যুব সংগঠন নেই। একটি যুব সংগঠন হোক। আমি তখন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ সাংগঠনিক সম্পাদক। তখন যুবলীগ গঠন নিয়ে ছাত্রলীগের মধ্যে ডিবেট হয়েছিল। পরে যুবলীগ প্রতিষ্ঠা করা হয়।

নগরীর জিইসি কনভেনশন সেন্টারে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা যুবলীগ আয়োজিত যুব জাগরণ কর্মসূচীর উদ্বোধন করেন সংগঠনের চেয়ারম্যান মো.ওমর ফারুক।

উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, হাসিনা এবং খালেদার মধ্যে তফাৎ কি সেটা বুঝতে হবে। হাসিনা করেন প্রেস কনফারেন্স অর্থাৎ সাংবাদিক সম্মেলন আর খালেদা করেন প্রেস ব্রিফিং। খালেদা জিয়া শুধু আন্দোলনের হুমকি দেন। তিনি সকাল মানেন না, ফযর মানেন না, রোযা-ইফতার মানেন না, উনি প্রতিদিন আন্দোলনের ডাক দেন।

ওমর ফারুক বলেন, মি.তারেক রহমানকেও দেশে আনার কথা বলছে বিএনপি। আমরা বলছি ওয়েলকাম তারেক রহমান। কিন্তু তারেক রহমানকে দেখি শুধু টেলিভিশনে বক্তৃতা দিতে। নেতা হতে হলে জনগণের ভালবাসা অর্জন করতে হয়। পুলিশের নির্মম মার সহ্য করতে হয়।

জিয়াউর রহমান রাজনীতিকে রাজনীতিকদের জন্য কঠিন করেছেন উল্লেখ করে তিনি বলেন, তারেক রহমান বক্তব্য দেন হাসিনা হাসিনা। যে যত বেশি বেয়াদবি করতে পারবে এখন দেখি সে তত বড় নেতা। রাজনীতি এখন হয়ে গেছে ম্যানেজ এর রাজনীতি। পুলিশ-সাংবাদিক ম্যানেজ করতে পারলে অনেক বড় নেতা।

ওমর ফারুক সমুদ্রসীমা জয়ের প্রসঙ্গ উল্লেখ করে বলেন, আমাদের সমুদ্রসীম‍া বেড়েছে। এজন্য আগামীতে নতুন ৫০ লক্ষ ফিশিং ট্রল‍ার দেয়া হবে। এসব ট্রলার পাবে দেশের যুব সমাজ। শিশু আর বুড়োর‍া ফিশিং ট্রল‍ার দিয়ে কি করবে ?

তিনি বলেন, নির্বাচনে যাবার জন্য যুবলীগ রাজনীতি করেনা। আমরা যুবলীগ করি শেখ হাসিনার আদর্শ ধারণ করে জনগণের ক্ষমতায়নের জন্য। এ আদর্শ থেকে যুবলীগ বিচ্যুত হবেনা।

একই কর্মসূচীতে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, যুবলীগকে সরকারের অর্জনগুলো মানুষের সামনে তুলে ধরতে হবে। শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে দেশকে জঙ্গীবাদমুক্ত করেছেন। বিশাল সমুদ্রসীমা আমরা অর্জন করেছি। যুবলীগকে মানুষের কাছে যেতে হবে।

সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, যুবলীগকে ওয়ার্ডে ওয়ার্ডে মিছিল-সমাবেশ করতে হবে। সেখানে কিছু খানাপিনা হতে পারে। তবে গরু-ছাগল কেটে মেজবান না করার জন্য নেত্রী নির্দেশ দিয়েছেন। সেই নির্দেশ মানতে হবে।

সাবেক মন্ত্রী ড.হাছান মাহমুদ বলেন, কয়েকদিন আগে ঘটা করে তারেক রহমানের জন্মদিন পালন করেছে বিএনপি। আল্লাহর কি বিচার জানিনা, যেদিন তারেক রহমানের জন্মদিন সেদিন আবার বিশ্ব স্যানিটেশন দিবস অর্থাৎ বিশ্ব টয়লেট দিবস। তারেক রহমান দুর্নীতি, চাঁদাবাজি, লুটপাট, একুশে আগস্টের গ্রেনেড হামলার প্রতীক। যেভাবে তার জন্মদিন পালন করা হয়েছে মনে হয়েছে দস্যু বনহুড়ের জন্মদিন পালন করা হয়েছে।

চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম বলেন, গত ডিসেম্বরে আমরা দেখেছি বিএনপি-জামায়াত পেট্রল বোমা মেরে গরু পুড়িয়ে মেরেছে। গরুর ট্রাকে পেট্রল বোমা মারা হল কেন ? গরু কি রাজনীতি করে ? গরু কি নির্বাচন করবে ? যুবলীগকে বিএনপি-জামায়াতের নৃশংসতার কথা মানুষের কাছে তুলে ধরতে হবে।

দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ বলেন, যুবলীগের কার্যক্রম যদি প্রশ্নবিদ্ধ হয় তাহলে কোরআনের বাণী বলেও মানুষের মন জয় করা যাবেনা। যুবলীগের  গৌরবময় অতীত আছে। সেই অতীত স্মরণে রেখে সামনের দিকে এগিয়ে যেতে হবে।

নগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু’র সভাপতিত্বে যুব জাগরণ কর্মসূচীতে আরও বক্তব্য রাখেন ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা আমিনুল ইসলাম আমিন, দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মফিজুর রহমান, কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ।

** চট্টগ্রামে চলছে যুব জাগরণ কর্মসূচী

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad