bangla news

মিরসরাইয়ে ছাত্রলীগের দু’পক্ষে সংঘর্ষ, আহত ৯

513 |
আপডেট: ২০১৪-১০-১৯ ১০:২৬:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। রোববার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত মিরসরাই ডিগ্রি কলেজ ও পৌরসভা এলাকায় এ ঘটনা ঘটে।

চট্টগ্রাম: আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। রোববার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত মিরসরাই ডিগ্রি কলেজ ও পৌরসভা এলাকায় এ ঘটনা ঘটে।

সংঘর্ষে উভয় পক্ষের নয় কর্মী আহত হয়েছে বলে দাবি করা হয়েছে। আহত ছাত্রলীগ কর্মীরা হলেন- রিপন, রানা, তুহিন, রুবেল, নোমান আরফিন, রায়হান, সিফাত, জামাল, রিয়াজ।
 
প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্র জানায়, রোববার সকালে উত্তর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন সমর্থিত ছাত্রলীগের বহিরাগত কর্মী রিয়াজ উদ্দিন মিরসরাই ডিগ্রি কলেজ ক্যাম্পাসে গিয়ে আতশবাজি ফোটায়। এ নিয়ে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন সমর্থিত ছাত্রলীগের কর্মীদের মধ্যে সংঘর্ষের সূত্রপাত হয়।

এ ঘটনায় পৌর সদর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর ইকবালের উপরও চড়াও হয় ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা।

পরে একই ঘটনার জের ধরে মিরসরাই ডিগ্রি কলেজের ১ম বর্ষের শিক্ষার্থী রায়হান উদ্দিনের সঙ্গে একই বর্ষের শিক্ষার্থী নুর উদ্দিন রিপনের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে দুইজনের মধ্যে হাতাহাতি হলে দ্বিতীয় দফায় সংঘর্ষের সূত্রপাত হয়।

ধাওয়া পাল্টা ধাওয়ার সময় ছাত্রলীগের একাংশের নেতাকর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধের চেষ্টা করে। পুলিশ গিয়ে তাদের সরিয়ে দেয়।

মিরসরাই ডিগ্রি কলেজ ছাত্রলীগের একাংশের সাধারণ সম্পাদক সাইদুজ্জামান রিফাত বাংলানিউজকে বলেন,‘তুচ্ছ ঘটনার জের ধরে সংঘর্ষের ঘটনা ঘটেছে।’

কলেজ ছাত্রলীগের অন্য অংশের সাধারণ সম্পাদক সাজেদুল ইসলাম রুবেল বাংলানিউজকে বলেন,‘কোন কারণ ছাড়াই রায়হান আমাদের কর্মী রিপনকে পিটিয়ে আহত করেছে।’

মিরসরাই পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাফর ইকবাল বাংলানিউজকে বলেন,‘কিছু অনুপ্রবেশকারী দলে ভাঙন সৃষ্টি করার জন্য আমার উপর হামলা চালানোর চেষ্টা করেছে। হামলাকারীরা কখনোই ছাত্রলীগের কর্মী হতে পারে না।’

মিরসরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইমতিয়াজ ভূঁইয়া বাংলানিউজকে জানান,‘মিরসরাই কলেজ ক্যাম্পাসে ছাত্রদের দু’পক্ষের মধ্যে উত্তেজনার সৃষ্টি হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।’

বাংলাদেশ সময়: ২০২৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-10-19 10:26:00