bangla news

চট্টগ্রামে পরিসংখ্যন ব্যুরোর দু’কর্মকর্তার বিরুদ্ধে মামলা

461 |
আপডেট: ২০১৪-১০-১৯ ১০:২০:০০ এএম

ঘরভাড়ার চুক্তিভঙ্গ এবং ভাড়া আত্মসাতের অভিযোগে পরিসংখ্যন ব্যুরোর পরিচালক সুব্রত ঘোষ এবং যুগ্ম পরিচালক আব্দুল কাদিরের বিরুদ্ধে চট্টগ্রামের একটি আদালতে মামলা দায়ের হয়েছে।

চট্টগ্রাম: ঘরভাড়ার চুক্তিভঙ্গ এবং ভাড়া আত্মসাতের অভিযোগে পরিসংখ্যন ব্যুরোর পরিচালক সুব্রত ঘোষ এবং যুগ্ম পরিচালক আব্দুল কাদিরের বিরুদ্ধে চট্টগ্রামের একটি আদালতে মামলা দায়ের হয়েছে।

রোববার নগরীর আগ্রাবাদ এলাকার বাসিন্দা সৈয়দ মুহাম্মদ ইয়াছিন হিরা বাদি হয়ে মহানগর হাকিম নূরে আলম ভূঁইয়ার আদালতে এ মামলা দায়ের করেন।

বাদির আইনজীবী অ্যাডভোকেট হারুনুর রশিদ খান বাংলানিউজকে বলেন, আদালত মামলা গ্রহণ করে ডবলমুরিং থানার ওসিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ৩০ ডিসেম্বর নগরীল আগ্রাবাদ সিডিএ আবাসিক এলাকার ২২ নম্বর সড়কের ২৩ নম্বর বাড়ির নিচতলা কার্যালয় স্থাপনের জন্য ভাড়া নেয় পরিসংখ্যন ব্যুরো। তিন হাজার এক’শ বর্গফুটের বাসাটি ভ্যাটসহ ২৪ হাজার ৮’শ টাকায় ভাড়ায় দুই বছরের জন্য চুক্তিবদ্ধ হয় পরিসংখ্যন ব্যুরো।

চুক্তির তিন নম্বর শর্তে বাদির বাড়িটি প্রয়োজন হলে তিন মাস আগে আসামিদের লিখিতভাবে নোটিশ দিয়ে জানাতে হবে বলা হয়েছে। একইভাবে আসামিরা চলে গেলেও তিন মাস আগে জানাতে হবে বলা হয়েছে।

কিন্তু চলতি বছরের ২৬ সেপ্টেম্বর বাদিকে কোন ধরনের নোটিশ না দিয়ে পরিসংখ্যন ব্যুরোর কর্মকর্তারা অফিসের সাইনবোর্ড এবং মালামাল সরিয়ে নেন বলে মামলার আরজিতে উল্লেখ করেন বাদি।

মামলার আরজিতে বাদি আরও অভিযোগ করেন, পরিসংখ্যন ব্যুরো চলতি বছরের আগস্ট পর্যন্ত ভাড়া পরিশোধ করেছে। চুক্তি অনুযায়ী বাকি ১৬ মাসের ভাড়া বাবদ বাদি তাদের কাছে ৩ লক্ষ ৯৬ হাজার ৮’শ টাকা পান।

ঘরভাড়ার চুক্তিভঙ্গ, গোপনে মালামাল সরিয়ে নেয়া এবং ভাড়া আত্মসাতের অভিযোগ এনে বাদি দন্ডবিধির ৪০৬, ৪২২, ৪১৭ ও ৩৭৯ ধারায় মামলাটি করেন।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, অক্টোবর ১৯,২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-10-19 10:20:00