bangla news

হকারমুক্ত হচ্ছে দেওয়ানহাট-সিমেন্ট ক্রসিং সড়ক

778 |
আপডেট: ২০১৪-১০-০৯ ১০:৩৬:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

যানজট নিরসনে চট্টগ্রাম নগরীর দেওয়ানহাট মোড় থেকে সিমেন্ট ক্রসিং পর্যন্ত সড়ককে ভাসমান দোকান, হকারমুক্ত রাখার সিদ্ধান্ত নিয়েছে নগর পুলিশ। একইসঙ্গে ওই সড়কে অলসভাবে গাড়ি পার্কিং করে রাখার বিরুদ্ধেও কঠোর অবস্থান নিয়েছে পুলিশ।

চট্টগ্রাম: যানজট নিরসনে চট্টগ্রাম নগরীর দেওয়ানহাট মোড় থেকে সিমেন্ট ক্রসিং পর্যন্ত সড়ককে ভাসমান দোকান, হকারমুক্ত রাখার সিদ্ধান্ত নিয়েছে নগর পুলিশ। একইসঙ্গে ওই সড়কে অলসভাবে গাড়ি পার্কিং করে রাখার বিরুদ্ধেও কঠোর অবস্থান নিয়েছে পুলিশ।

সড়কে থাকা ভাসমান দোকানপাট, স্থাপনা সরিয়ে নিতে ১১ অক্টোবর পর্যন্ত আলটিমেটাম দিয়েছে নগর পুলিশ। অন্যথায় ১২ অক্টোবর থেকে পুলিশ উচ্ছেদে নামার ঘোষণা দিয়েছে।

যানজট নিরসনে বৃহস্পতিবার নগর পুলিশ কমিশনার আব্দুল জলির মন্ডলের সঙ্গে এক বৈঠকে এসব সিদ্ধান্ত নেয়া হয়েছে। বৈঠকে জনপ্রতিনিধি এবং হকার নেতারা উপস্থিত ছিলেন।

নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (প্রশাসন, অর্থ ও ট্রাফিক) একেএম শহীদুর রহমান বাংলানিউজকে বলেন, দেওয়ানহাট থেকে সিমেন্ট ক্রসিং পর্যন্ত রাস্তায় কোন হকার, ভাসমান দোকান আমরা বসতে দেবনা। সেখানে গাড়ি পার্কিং করে রাখা যাবেনা। গণপরিবহনগুলোকে যাত্রী তোলা কিংবা নামানোর নামে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকতে দেবনা।

বৈঠকে নগর পুলিশ কমিশনার এ সিদ্ধান্ত বাস্তবায়নে জনপ্রতিনিধি, হকার নেতৃবৃন্দ এবং পুলিশ কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেন।  

বৈঠকে অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক, অর্থ ও প্রশাসন) একেএম শহিদুর রহমান, উপ পুলিশ কমিশনার (সদর) মাসুদ উল হাসান, উপ পুলিশ কমিশনার (বন্দর) হারুন অর রশীদ হাযারী, উপ পুলিশ কমিশনার (ট্রাফিক-উত্তর) ফারুক আহমেদ, উপ পুলিশ কমিশনার (ট্রাফিক-বন্দর) সুজায়েত ইসলাম, চসিকের ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরী, কাউন্সিলর কাজী জাহাঙ্গীর আলম চৌধুরী, নিয়াজ মোহাম্মদ খাঁন, সরফরাজ কাদের রাসেল এবং মেট্রোপলিটন হকার্স সমিতির সহ সভাপতি শাহ আলম ভূঁইয়া উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-10-09 10:36:00