ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবাসহ আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৪ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৪
চট্টগ্রামে ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবাসহ আটক ৩ ছবি: প্রতীকী

চট্টগ্রাম: নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবাসহ তিন ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে র্যাব-৭।

বুধবার বিকালে নগরীর পাঁচলাইশ থানার হিলভিউ এলাকা থেকে এক ইয়াবা ব্যবসায়ীকে আটকের পর তার দেয়া তথ্যের ভিত্তিতে রাতভর র্যাব এ অভিযান চালায়।



আটককৃতরা হলেন কক্সবাজারের টেকনাফ থানার গোদার বিল এলাকার সৈয়দ কাশেম (৩৩), মুন্সিগঞ্জের শ্রীনগর থানার উত্তরগাঁ এলাকার সম্রাট সরদার (২৩) ও কুমিল্লার মনোহরগঞ্জ থানার নেয়নপুর এলাকার রবিউল পাটোয়ারি (২২)। এদের মধ্যে সম্রাট ও রবিউল ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে থাকেন।


র্যাব-৭ এর সহকারী পরিচালক (জনসংযোগ) মো. সোহেল মাহমুদ বাংলানিউজকে জানান, হিলভিউ এলাকায় ইয়াবা ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থানকালে গোপন সংবাদের ভিত্তিতে ১০ হাজার পিস ইয়াবা ও একটি মোটর সাইকেলসহ সৈয়দ কাশেমকে আটক করে র্যাব।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে স্বীকার করে তার বাসায় আরো বিপুল পরিমাণ ইয়াবা মজুদ রয়েছে। এ তথ্যের ভিত্তিতে একই এলাকার কাউছার ভবনে র্যাব অভিযান চালালে সেখানে আরো ১ লাখ ২০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়। এসময় ইয়াবা পাচারে ব্যবহৃত গাড়ির চাকা, টায়ারসহ বিভিন্ন সরঞ্জামও উদ্ধার করে র্যাব।

পরে, তার দেওয়া তথ্যের ভিত্তিতে বন্দর থানার স্ট্যান্ড রোডের কুদ্দুস ম্যানসন নামে একটি ভবনে অভিযান চালায় র্যাব। সেখানে ঢাকা থেকে ইয়াবা সংগ্রহ করতে আসা সম্রাট ও রবিউলকে ১০ হাজার পিস ইয়াবাসহ আটক করা হয়।

উদ্ধারকৃত ইয়াবার আনুমানিক মূল্য প্রায় ৫ কোটি ৬০ লাখ টাকা।

র্যাব কর্মকর্তা সোহেল মাহমুদ বাংলানিউজকে বলেন, আটক ব্যবসায়ীরা জিজ্ঞাসাবাদে দীর্ঘদিন ধরে ইয়াবা ব্যবসায়ে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। কাশেম জানিয়েছেন, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে ইয়াবা পাচারের জন্য আমিন নামে এক সহযোগী রয়েছে।   তারা ঘন ঘন বাসা বদল করলেও গত পাঁচ মাস ধরে হিলভিউ এলাকার ওই বাসায় অবস্থান করছেন।

সাম্প্রতিক সময়ে চট্টগ্রামে আটক ইয়াবার চালানের মধ্যে এটাই সর্ববৃহৎ বলে জানান র্যাবের এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১২০৫ ঘন্টা, অক্টোবর ৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।