ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আরও এক মামলায় লতিফ সিদ্দিকীকে আদালতে তলব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৬ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৪
আরও এক মামলায় লতিফ সিদ্দিকীকে আদালতে তলব ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী লতিফ সিদ্দিকী

চট্টগ্রাম: ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দায়ের করা আরও একটি মামলায় সমন জারি করেছেন চট্টগ্রামের একটি আদালত। বৃহস্পতিবার মুখ্য মহানগর হাকিম মশিউর রহমান চৌধুরীর আদালতে মামলাটি দায়ের করেন মহানগর জাতীয় পার্টি নেতা প্রকৌশলী হুমায়ুন কবির পাটোয়ারী।



আদালত মামলাটি আমলে নিয়ে লতিফ সিদ্দিকীকে আগামী ২৩ অক্টোবর হাজির হতে নির্দেশ দিয়েছেন।

মামলার বাদি প্রকৌশলী হুমায়ুন কবির পাটোয়ারী বাংলানিউজকে বলেন,‘আমি একজন মুসলিম হিসেবে ‘মন্ত্রী লতিফ সিদ্দিকী ইসলামের অন্যতম স্তম্ভ হজ ও হযরত মোহাম্মদ(সা.) নিয়ে যে কটুক্তি করেছেন তাতে আমি আঘাত পেয়েছি।
তাই তার বিরুদ্ধে সংক্ষুব্ধ হয়ে আদালতে মামলা দায়ের করেছি। ’

বাদির আইনজীবী যীশু কৃষ্ণ রক্ষিত বাংলানিউজকে বলেন,‘‘লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে দণ্ডবিধির ২৯৫(এ), ২৯৮, ও১৫৩(ক) ধারায় আদালতে অভিযোগ আনা হয়। আদালত ২৯৮ ধারা আমলে নিয়ে লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে সমন জারি করেছেন। ’

মুখ্য মহানগর হাকিম আদালতের বেঞ্চ সহকারী নূর-ই-খোদা বাংলানিউজকে বলেন,‘আদালত আগামী ২৩ অক্টোবর লতিফ সিদ্দিকীকে হাজির হওয়ার নির্দেশ দিয়েছেন। ’

মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী রোববার নিউ ইয়র্কে প্রবাসী বাংলাদেশিদের এক সংবর্ধনা অনুষ্ঠানে নিজেকে হজের বিরোধী বলে পরিচয় দেন। তিনি বলেন,‘‘হজে জনশক্তি নষ্ট হয়। হজের জন্য ২০ লাখ লোক সৌদি আরবে গেছেন। এদের কোনো কাজ নাই। কোনো প্রডাকশন নাই। শুধু খাচ্ছে আর দেশের টাকা বিদেশে দিয়ে আসছে। ’

পরে তার এই বক্তব্য দেওয়া ভিডিওটি ইন্টারনেটে ছড়িয়ে পড়ে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠে। বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল তার অপসারণ দাবি করেছে। প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্র থেকে ফিরে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রীর দায়িত্ব থেকে তাকে সরিয়ে দেওয়া হবে বলেও জানিয়েছেন।

প্রসঙ্গত গত বুধবার একই অভিযোগে চট্টগ্রামে দায়ের হওয়ায় তিনটি মামলায় ২৩ অক্টোবর লতিফ সিদ্দিকীকে হাজির হতে নির্দেশ দিয়েছেন আদালত।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।