ঢাকা, শনিবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

হাসিনার জন্মদিনে ভ্যানগাড়ি ও সেলাই মেশিন পেল ৩০ কর্মী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০১৪
হাসিনার জন্মদিনে ভ্যানগাড়ি ও সেলাই মেশিন পেল ৩০ কর্মী প্রধানমন্ত্রী শেখ হাসিনা / ছবি: ফাইল ফটো

চট্টগ্রাম: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৬৮ তম জন্মদিন উপলক্ষে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে আলোচনা সভা করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। রোববার বিকেলে আয়োজিত এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আনোয়ারুল আজিম আরিফ।



এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলক্ষে নগরীর ১৫টি সাংগঠনিক থানার ১৫ জন দলীয় পুরুষ কর্মীকে একটি করে ভ্যান গাড়ি এবং ১৫ জন নারী কর্মীকে একটি করে সিঙ্গার সেলাই মেশিন দেয়া হয়।

আলোচনা সভায় আনোয়ারুল আজিম আরিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এদেশের আপামর জনশক্তিকে একটি কর্মমুখী শুভ শক্তিতে পরিণত করে অর্থনৈতিক মুক্তির লক্ষ্যে সামনে থেকে নেতৃত্ব দিয়ে যাচ্ছেন। তার ঈর্ষনীয় সাফল্যে একাত্তরের পরাজিত শক্তি ও তাদের দোসররা নানান ষড়যন্ত্রে লিপ্ত হয়ে বারবার তার প্রাণনাশের অপচেষ্টা চালাচ্ছে। তারপরও তিনি মৃত্যুভয়কে জয় করে জাতীয় সমৃদ্ধি এবং বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় আপোষহীন লড়াইয়ে নেতৃত্ব দিচ্ছেন। তাই তিনি শুধু ব্যক্তি শেখ হাসিনাই নন, সমগ্র বাংলাদেশের উন্নয়নের রোল মডেল।
 
তিনি বলেন, স্বাধীনতা যুদ্ধে মার্কিন যুক্তরাষ্ট্র সরকার আমাদের বিরুদ্ধে অবস্থান নিয়েছিল। স্বাধীনতা পরবর্তী তৎকালীন মার্কিন পররাষ্ট্র মন্ত্রী হেনরী কিসিঞ্জার উদ্দেশ্যমূলকভাবে বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলে আখ্যায়িত করেছিলেন। কিন্তু বর্তমানে মার্কিন রাষ্ট্রদূত শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করে বলেছেন, বাংলাদেশ এখন ইমাজিন টাইগার।

একই আলোচনা সভায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, নানামুখী প্রতিকূলতার মধ্যেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের চাকাকে অন্য সময়ের তুলনায় অনেক বেশি গতিশীল করে রেখেছেন। উন্নয়নের এই গতিতে ভর করে বাংলাদেশ আন্তর্জাতিক পরিমন্ডলে একটি নতুন পরিচিতি ও ভাবমূর্তি অর্জন করেছে। বর্তমান বিশ্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি অর্জন করতে সক্ষম হয়েছে।

নগর আওয়ামী লীগের সহ সভাপতি মাহতার উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন সহ সভাপতি আলতাফ হোসেন চৌধুরী বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, এম এ রশিদ।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa