bangla news

সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল চট্টগ্রাম

564 |
আপডেট: ২০১৪-০৯-২৭ ৯:১১:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম মনজুর আলম বলেন, চট্টগ্রাম নগরী সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল। এ নগরীতে ৬০ লাখ নাগরিক শান্তি, সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বসবাস, ব্যবসা-বাণিজ্যসহ জীবন ধারনের যাবতীয় কর্মকান্ড করছে।

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র এম মনজুর আলম বলেন, চট্টগ্রাম নগরী সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল।  এ নগরীতে ৬০ লাখ নাগরিক শান্তি, সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে বসবাস, ব্যবসা-বাণিজ্যসহ জীবন ধারনের যাবতীয় কর্মকান্ড করছে।

শনিবার সকালে নগরীর থিয়েটার ইনস্টিটিউটে পূজা উদযাপন পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদকদের হাতে অনুদানের টাকা হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

সিটি মেয়র বলেন, এবার দুর্গোৎসব ও পবিত্র ঈদুল আজহা একই সময়ে অনুষ্ঠিত হচ্ছে। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলে মিলেমিশে এ উৎসব উদযাপন করবে।

এম মনজুর আলম বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন সনাতন ধর্মীয় সম্প্রদায়ের জন্য মহাশ্মশান, মন্দির এর সংখ্যা বৃদ্ধি করে নতুন নতুন শ্মশান ও মন্দির নির্মাণ করছে। এছাড়া প্রতিবছর লোকজনকে তীর্থে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়েছে। দুর্গাপুজাকে সার্বজনীন করার প্রত্যয়ে সিটি কর্পোরেশন আলোকবাতির ব্যবস্থা, জেনারেটর, আবর্জনা অপসারণ, বিসর্জনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করেছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আলী আহমেদ। অনুষ্ঠানে বক্তব্য রাখেন কাউন্সিলর জহর লাল হাজারী, মনোয়ারা বেগম মনি, বাংলাদেশ পূজা উদযাপন কমিটির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট চন্দন তালুকদার, চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন পরিষদ সভাপতি বিদ্যা লাল শীল।

অনুষ্ঠানে নগরীর ২৭৯টি পূজামন্ডপে চারহাজার টাকা করে অনুদান দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯১১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৪ 

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-09-27 09:11:00