bangla news
শাহ আমানত (র.) বার্ষিক ওরশ

ভক্তের পদচারণায় মুখরিত মাজার প্রাঙ্গণ

875 |
আপডেট: ২০১৪-০৯-২৬ ৮:৪৫:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কোরান তেলওয়াত, খতমে খাজে গান, মিলাদ, আলোচনা সভা আর আল্লাহু আল্লাহু জিকিরে মুখরিত হযরত শাহ আমানত খান(র.) মাজার প্রাঙ্গণ। শুক্রবার বার্ষিক ওরশ উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়। ওরশে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ভক্তদের কলরবে মুখরিত হয়ে উঠে দরগাহ প্রাঙ্গণ।

চট্টগ্রাম: কোরান তেলওয়াত, খতমে খাজে গান, মিলাদ, আলোচনা সভা আর আল্লাহু আল্লাহু জিকিরে মুখরিত হযরত শাহ আমানত খান(র.) মাজার প্রাঙ্গণ।

শুক্রবার বার্ষিক ওরশ উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়। ওরশে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা ভক্তদের কলরবে মুখরিত হয়ে উঠে দরগাহ প্রাঙ্গণ।

বার্ষিক ওরশ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা শাহ সুফি সৈয়দ মোহাম্মদ খাজা বেলায়েত উল্লাহ খান হাসানীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় শাহ আমানত খান (র.) জীবনী ও কারামত নিয়ে আলোচনা করেন বক্তারা।

তারা বলেন, বর্তমানে দেশ, জাতি ও মাযহাব নিয়ে নানা ধরণের সমস্যা দেখা দিয়েছে। এসবকে কেন্দ্র করে দলাদলি, হিংসা, অনৈক্যের সৃষ্টি হয়েছে। এসব ভেদাভেদ দূর করতে শাহ আমানতের জীবনাদর্শ অনুসরণের কোন বিকল্প নেই।

সভায় অন্যান্যের মধ্যে শাহজাদা ইজাজ উদ্দিন মো.আজীম খান, সৈয়দ মোহাম্মদ হাবিব উল্লাহ খান মারুফ, মো.সাহাব উদ্দিন হাসান, সৈয়দ মোহাম্মদ আরিফ উল্লাহ খান তায়েফ, এডভোকেট ইকবাল হোসেন, আব্দুল কাদের, কাজী লুৎফুর রহমান পারভেজ প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়:১৮৩০ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-09-26 08:45:00