bangla news

জামায়াত-শিবিরের ৩৫ নেতাকর্মী গ্রেপ্তার, প্রশিক্ষণ ক্যাম্পের সন্ধান

986 |
আপডেট: ২০১৪-০৯-২৬ ৬:০৪:০০ এএম

সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ৩৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এদের মধ্যে ১৯ জনকে সাতকানিয়া এবং ১৬ জনকে লোহাগাড়া থেকে গ্রেপ্তার করা হয়।

চট্টগ্রাম: সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ৩৫ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।  এদের মধ্যে ১৯ জনকে সাতকানিয়া এবং ১৬ জনকে লোহাগাড়া থেকে গ্রেপ্তার করা হয়।

বৃহষ্পতিবার রাতে বিশেষ অভিযান চালিয়ে পুলিশ তাদের আটক করে।  অভিযানে সাতকানিয়ায় শিবির ক্যাডারদের একটি অস্ত্র প্রশিক্ষণ ক্যাম্প সনাক্ত করে পুলিশ।

সাতকানিয়া সার্কেলের সহকারী পুলিশ কমিশনার (এএসপি) এমরান ভূঁইয়া বাংলানিউজকে জানান, সাতকানিয়া উপজেলার ছদাহা, কেউচিয়া ও পৌরসভা এলাকায় অভিযান চালিয়ে ১৯ জনকে গ্রেপ্তার করা হয়।

অভিযান চলাকালে পৌরসভার বোয়ালিয়া পাড়ায় চট্টগ্রাম দক্ষিণ জেলা জামায়াতের আমির জাফর ‍সাদেকের বাড়িতে জামায়াত ক্যাডারদের একটি গোপন বৈঠকে হানা দেয় পুলিশ।  বৈঠকে ১০/১২ জন জামায়াত ক্যাডার উপস্থিত থাকলেও পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় তারা।  পরে, পুলিশ ধাওয়া দিয়ে কুতুব উদ্দিন (১৯) নামে একজনকে আটক করে।

এছাড়া, অভিযানে জামায়াতের ওই প্রশিক্ষণ ক্যাম্প থেকে বেশ কয়েকটি কিরিচ, হকিস্টিক, ক্রিকেটের স্ট্যাম্প ও উগ্র মতবাদ প্রচারধর্মী বই উদ্ধার করে পুলিশ।

এএসপি এমরান ভূঁইয়া বাংলানিউজকে বলেন, প্রশিক্ষণ ক্যাম্পটিতে জামায়াত-শিবির ক্যাডাররা অস্ত্র প্রশিক্ষণ নিতো।  স্থানটিকে সনাক্ত করে আমরা বিশেষ নজরদারিতে রেখেছি।

লোহাগাড়া থানার ওসি মো. শাহজাহান বাংলানিউজকে জানান, রাতে উপজেলার কলাউজান, পদুয়া, চরম্বাসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৬ জামায়াত-শিবির নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতরা সকলেই বিভিন্ন নাশকতা মামলার পলাতক আসামী।

গ্রেপ্তরকৃতদের আদালতে সোপর্দ করা হবে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2014-09-26 06:04:00