ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

‘আপোষহীন সংগ্রামীকে হারালাম’

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১০ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৪
‘আপোষহীন সংগ্রামীকে হারালাম’ ভাষা সৈনিক আব্দুল মতিন

চট্টগ্রাম: ভাষাসৈনিক আব্দুল মতিন অধিকার আদায়ের সংগ্রামে আপোষহীন ছিলেন। তিনি ছিলেন মেহনতি মানুষের নেতা।

তিনি কমিউনিস্ট আন্দোলনের নেতা ছিলেন। কৃষকদের জন্যও তিনি সংগ্রাম করেছেন।
তার মৃত্যুতে আমরা আপোষহীন এক সংগ্রামীকে হারালাম।

ভাষাসৈনিক আব্দুল মতিনের মৃত্যুতে শোক জানিয়ে দেয়া এক বিবৃতিতে চট্টগ্রামের ওয়ার্কার্স পার্টি ও এর সহযোগী সংগঠনের নেতারা এসব কথা বলেছেন।

ওয়ার্কার্স পার্টির চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি অ্যাডভোকেট আবু হানিফ ও সাধারণ সম্পাদক শামসুদ্দিন খালেদ সেলিম, যুব মৈত্রীর সভাপতি শরীফ চৌহান ও সাধারণ সম্পাদক কায়সার আলম এবং ছাত্র মৈত্রীর সভাপতি ফারুক আহমেদ রুবেল ও সাধারণ সম্পাদক আশীষ ভৌমিক এ যুক্ত বিবৃতি দিয়েছেন।

বিবৃতিতে নেতারা বলেন, বিপ্লব করে কিভাবে অধিকার আদায় করে নিতে হয় আব্দুল মতিনের জীবন তার উৎকৃষ্ট দৃষ্টান্ত। তার নির্লোভ সংগ্রামী আপোষহীন জীবন ভবিষ্যৎ প্রজন্মের কাছে উদাহরণ হয়ে থাকবে।

তার‍া বলেন, মাওলানা ভাসানীর আদর্শ বুকে ধারণ করে আব্দুল মতিন আজীবন আন্দোলন করে গেছেন। অকপটে সত্য কথা উচ্চারণ করেছেন। বার্ধক্য তাকে কখনও সংগ্রামের মাঠ থেকে সরাতে পারেনি। জীবনের শেষদিন পর্যন্ত তিনি ত্যাগ আর বিপ্লবের আদর্শকেই বুকে ধারণ করে থেকেছেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার সকালে ভাষাসৈনিক আব্দুল মতিনের মৃত্যু হয় (ইন্নালিল্লাহি... রাজিউন)। তার বয়স হয়েছিল ৮৮ বছর।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, অক্টোবর ০৮,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad