ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ওবায়দুল কাদের

বিএনপির আন্দোলন প্রেস রিলিজ আর ভাষণসর্বস্ব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৭ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৪
বিএনপির আন্দোলন প্রেস রিলিজ আর ভাষণসর্বস্ব ওবায়দুল কাদের

চট্টগ্রাম: বিএনপির আন্দোলনকে প্রেস রিলিজ আর ভাষণসর্বস্ব বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার সকালে চট্টগ্রামে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) কার্যালয় পরিদর্শনের পর সাংবাদিকদের কাছে মন্ত্রী এ মন্তব্য করেন।



এসময় ওবায়দুল কাদের বলেন, বিএনপি গত পাঁচ বছর ধরে আন্দোলনের অনেক চেষ্টা করেছে। কিন্তু তারা সফল হয়নি।
কারণ তাদের আন্দোলনে মানুষের কোন সম্পৃক্ততা নেই। তাদের আন্দোলন আসলে প্রেস রিলিজ আর ভাষণসর্বস্ব। তাদের আন্দোলন মাসলসর্বস্ব। তাদের আন্দোলনের ডাকে জনগণ সাড়া দেবেনা।

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক চার লেইনে উন্নীতকরণের কাজ নির্ধারিত সময় ডিসেম্বরের মধ্যে শেষ হবে কিনা এমন প্রশ্ন ছিল সাংবাদিকদের। তিনি এ প্রশ্নের সরাসরি কোন উত্তর দেননি।

মন্ত্রী জানান, ডিসেম্বরের মধ্যে মহাসড়কের সব বাইপাস সড়কের কাজ শেষ হবে। চার থেকে পাঁচ ঘণ্টার মধ্যে ঢাকা আসা-যাওয়ার ব্যবস্থা হবে।

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী নগড়জুড়ে থাকা বিলবোর্ড নিয়ে ব্যাপক ক্ষোভ প্রকাশ করেন।

তিনি বলেন, আমি যখনই চট্টগ্রামে আসি, দেখি নতুন নতুন বিলবোর্ড উঠছে। পুরো শহরের সৌন্দর্য্য বিলবোর্ড নষ্ট করে ফেলেছে। সিটি কর্পোরেশনের এক কর্মকর্তার নেতৃত্বে একটি সিন্ডিকেট বিলবোর্ড নিয়ে কোটি কোটি টাকার ব্যবসা করছে।

তবে সাংবাদিকদের কাছে মন্ত্রী সিটি কর্পোরেশনের ওই কর্মকর্তার নাম প্রকাশ করেননি।

এর আগে সকালে বিআরটিএ কার্যালয়ে গিয়ে মন্ত্রী হাজিরা খাতা দেখে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতির বিষয়টি পর্যবেক্ষণ করেন। তিনি বিআরটিএ’র বিভিন্ন বিভাগ ঘুরে ঘুরে দেখেন এবং বিভিন্ন ফাইলপত্র পর্যালোচনা করেন।

এসময় মন্ত্রী বিআরটিএ কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, আমি সবসময় খবর পাই, এখানে দুর্নীতি হচ্ছে। আপনারা মানুষকে জিম্মি করে রেখেছেন। সবসময় আপনারা অনিয়ম করেন, আমার কাছে খবর আছে। আমি আপনাদের সতর্ক করে দিচ্ছি।

বিআরটিএ পরিদর্শন শেষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের খাগড়াছড়ির উদ্দেশ্যে চট্টগ্রাম ত্যাগ করেন।

বাংলাদেশ সময়: ১১৫৬ ঘণ্টা, অক্টোবর ০৮,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।