ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিদেশি নাগরিকের ক্যামেরা ছিনতাইয়ে তিনজন দণ্ডিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৪
বিদেশি নাগরিকের ক্যামেরা ছিনতাইয়ে তিনজন দণ্ডিত ছবি: প্রতীকী

চট্টগ্রাম: বিদেশি নাগরিকের ক্যামেরা ছিনতাইয়ের অভিযোগে দায়ের হওয়া একটি মামলায় তিন ছিনতাইকারীকে সাত বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন চট্টগ্রামের একটি আদালত। একই রায়ে আদালত তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছর করে কারাদণ্ড দিয়েছেন।



বুধবার চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম মো.মশিউর রহমান চৌধুরী এ রায় দিয়েছেন।

সংশ্লিষ্ট আদালতের কর্মকর্তাদের সূত্রে বাংলানিউজ এ রায়ের বিষয়ে নিশ্চিত হয়েছে।


দণ্ডিত ছিনতাইকারীরা হল, মো.ঝিনুক সরকার, মো. রফিকুল ইসলাম এবং জাকির হোসেন।

আদালত সূত্রে জানা গেছে, বাংলাদেশ ভ্রমণে আসা থাইল্যান্ডের নাগরিক ভেনাপং সিইউদপাইচিৎ ২০১৩ সালের ১০ সেপ্টেম্বর সকাল সাড়ে ৮টার দিকে নগরীর কোতয়ালী থানার স্টেশন রোডে ফুটপাত ধরে হাঁটছিলেন। এসময় তিন ছিনতাইকারী এসে তার হাত থেকে ডিজিটাল ক্যামেরাটি জোরপূর্বক ছিনিয়ে নেন।

বিদেশি নাগরিক ঘটনাটি তাৎক্ষণিকভাবে কোতয়ালী থানার ওসিকে অবহিত করেন। ওসি’র নির্দেশে পুলিশ দ্রুত অভিযান চালিয়ে প্রথমে স্টেশন রোড থেকে ঝিনুক সরকারকে আটক করে। এরপর একে একে রফিকুল ইসলাম ও জাকিরকেও আটক করা হয়। পুলিশ রফিকুল ইসলামের হেফাজত থেকে ক্যামেরাটি উদ্ধার করেন।

ঘটনার দিনই তাদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩৯২ ধারায় কোতয়ালী থানায় একটি ‍মামলা দায়ের হয়। ওই মামলার অভিযোগপত্র প্রদানের পর অভিযোগ গঠন ও সাক্ষ্যগ্রহণ শেষে বুধবার আদালত এ রায় দেন।

রায় ঘোষণার সময় আসামীরা আদালতে হাজির ছিল। রায় ঘোষণার পর তাদের কারাগারে পাঠানো হয়।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।