ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শ্রমিকদলের সভাপতি পদ প্রত্যাখ্যান করলেন নাজিম উদ্দিন

সিনিয়র করেসেপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৪
শ্রমিকদলের সভাপতি পদ প্রত্যাখ্যান করলেন নাজিম উদ্দিন

চট্টগ্রাম: আগের কমিটিকে অস্বীকার করে জাতীয়তাবাদী শ্রমিক দলের বিদ্রোহী গ্রুপ ঘোষিত কমিটিতে সভাপতি ঘোষণার কয়েকঘণ্টা পরই তা প্রত্যাখ্যান করে ওই কমিটির সঙ্গে কোন সম্পৃক্ততা নেই বলে জানিয়েছেন এ এম নাজিম উদ্দিন।

তিনি বলেন, এই সম্পর্কে আমার মতামত হচ্ছে ঘোষিত কমিটির সঙ্গে আমার কোন সম্পৃক্ততা নেই।

শ্রমিক দলের কেন্দ্রীয় সভাপতি হওয়ার ইচ্ছা থাকলে সম্মেলনেই হতে পারতাম। কেন্দ্রীয় কমিটির কোন পদ পেতে আমি ইচ্ছুক নই।


এ এম নাজিম উদ্দিন বাংলানিউজকে বলেন, আমি বর্তমানে চট্টগ্রাম অবস্থান করছি। কমিটি ঘোষণার বিষয়ে আমাকে কিছুই জানানো হয়নি। আমার সম্মতি ছাড়াই আমার অনুপস্থিতিতে সভাপতি ঘোষণা করা হয়েছে।

বিতর্কিত করতেই এমন কৌশল ‍অবলম্বন করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।  

বুধবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ এম নাজিমউদ্দীনকে সভাপতি এবং আবুল খায়ের খাজাকে সাধারণ সম্পাদক করে ৩৪ সদস্য বিশিষ্ট এ কমিটি ঘোষণা করা হয়।   এ-কমিটি ঘোষণা করেন বিদ্রোহী গ্রুপের নেতা আবুল খায়ের খাজা।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য শ্রমিক দলের সাবেক সভাপতি নজরুল ইসলাম খানের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতার অভিযোগও আনা হয়।

মেয়াদোত্তীর্ণের প্রায় দুই বছর পর এ বছরের ১৯ এপ্রিল জাতীয়তাবাদী শ্রমিক দলের সপ্তম কাউন্সিল অনুষ্ঠিত হয়। এরপর সাবজেক্ট কমিটি ঘোষণা করা হয়। যারা পরবর্তীতে আনোয়ার হোসেনকে সভাপতি ও নুরুল ইসলাম নাসিমকে সাধারণ সম্পাদক করে শ্রমিকদলের ৩৪ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে।

ওই কমিটি গঠনের সাত দিন পর নতুন এ কমিটি ঘোষণা করায় এর গঠনের প্রক্রিয়া নিয়ে বিতর্ক দেখা দেয়। এর আগে শ্রমিকদলের সভাপতি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান ও সাধারণ সম্পাদক ছিলেন বিএনপির শ্রম-বিষয়ক সম্পাদক জাফরুল হাসান।

বাংলাদেশ সময়:২১০৫ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।