ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রিমান্ডের আবেদন গোপন করে জামিন নিল সন্ত্রাসী !

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৪
রিমান্ডের আবেদন গোপন করে জামিন নিল সন্ত্রাসী !

চট্টগ্রাম: মুক্তিযোদ্ধা পরিবারের জমি দখল করতে গিয়ে গ্রেপ্তার হওয়া সন্ত্রাসী দিদারুল আলম কাজেমি ওরফে কিরিচ বাবুলকে রিমান্ডে নেয়ার আবেদন গোপন করে জামিন পাইয়ে দেয়ার অভিযোগ উঠেছে।

রোববার চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম (সিএমএম) মো.মশিউর রহমানের আদালতে এ সংক্রান্ত একটি আবেদন জমা দিয়েছেন মুক্তিযোদ্ধা আবু মো.এমরানের ছেলে আবু মো.আরিফ।



একইসঙ্গে আবেদনটি চট্টগ্রামের পুলিশ কমিশনার, নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (প্রসিকিউশন) এবং দুটি গোয়েন্দা সংস্থার বরাবরেও পাঠিয়েছেন আবু মো.আরিফ।

অভিযোগকারীর আইনজীবী অ্যাডভোকেট জিয়া হাবিব আহসান বাংলানিউজকে বলেন, রিমান্ডের আবেদন গোপন করে কিরিচ বাবুলকে জামিন পেতে সহযোগিতা করেছেন কয়েকজন দায়িত্বশীল ব্যক্তি।
আমরা সিএমএম বরাবরে অভিযোগ জমা দিয়েছি। এখন সিএমএম তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেবেন।

আদালত সূত্রে জানা গেছে, গত ৫ সেপ্টেম্বর দুপুর ১২ টার দিকে নগরীর মাস্টারপোল খেজুরতলি এলাকায় মুক্তিযোদ্ধা আবু মো. এমরানের ভাই আবু মো. লোকমানের জমি দখল করতে যান কিরিচ বাবুল। এসময় দশ লক্ষ টাকা চাঁদা দাবি করে এবং হামলা চালায় কিরিচ বাবুল ও তার অনুসারী সন্ত্রাসীরা।

এমরানের পক্ষ থেকে বিষয়টি থানায় জানানো হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে কিরিচ বাবুলকে গ্রেপ্তার করে। এ ঘটনায় এমরানের ছেলে আবু মো.আরিফ বাদি হয়ে বাকলিয়া থানায় একটি মামলা দায়ের করেন। গ্রেপ্তারের পর তাকে সাতদিনের রিমান্ডের আবেদন ‍জানায় পুলিশ। গত ১১ সেপ্টেম্বর ওই রিমান্ড আবেদনের উপর শুনানির সময় নির্ধারিত ছিল মহানগর হাকিম আহমদ সাঈদের আদালতে।

আবু মো.আরিফ বাংলানিউজকে বলেন, ১১ সেপ্টেম্বর রিমান্ড শুনানির দিন কিরিচ বাবুলের পক্ষে জামিনের আবেদন করা হয়। নির্ধারিত আদালতের দায়িত্বশীল ব্যক্তিরা মামলার নথিতে রিমান্ড আবেদনটি সংযুক্ত করেননি। এতে সহজেই জামিন পেয়ে যান কিরিচ বাবুল।

রিমান্ড আবেদনটি গোপন করায় সংক্ষুব্ধ হয়ে বাদি আবু মো.আরিফ এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য সিএমএম’র কাছে আবেদন জানান বলে তিনি বাংলানিউজকে জানিয়েছেন।

উল্লেখ্য তালিকাভুক্ত সন্ত্রাসী বাবুলের বিরুদ্ধে নগরীর বিভিন্ন থানায় হত্যাসহ ২২টি মামলা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৪

** বাকলিয়ায় সন্ত্রাসী কিরিচ বাবুল গ্রেফতার

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad