ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে পেট্রল বোমা উদ্ধার

শিবির সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মামলা

চবি করেপসন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৪
শিবির সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মামলা

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সোহরাওয়ার্দী হলের পাশে‘দ্বীপ মঞ্জিল’ থেকে পেট্রল বোমা উদ্ধারের ঘটনায় হল শাখা শিবিরের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪২জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ।

শনিবার রাতে হাটহাজারী থানার উপ পরিদর্শক শাহ নেওয়াজ বিস্ফোরক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে এ মামলা দায়ের করেন।

মামলা নং-১৫।

মামলার এজাহারে ছাত্রশিবিরের সোহরাওয়ার্দী হল শাখার সভাপতি আবদুল হাকিম ও সাধারণ সম্পাদক ফিরোজ আলমসহ ৩০ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত পরিচয় আরো ১০-১২জনকে আসামী করা হয়েছে।


শনিবার সন্ধ্যায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের পাশে ‘দ্বীপ মঞ্জিল’ নামে একটি ভবনে অভিযান চালিয়ে একটি পেট্রল বোমা, বিশটি লাঠি ও লোহার রড, চার বস্তা পাথর এবং সাতটি জিহাদি ভিডিও ক্যাসেট উদ্ধার করেছে পুলিশ।

হাটহাজারি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইসমাইল বাংলানিউজকে জানান, দ্বীপ মঞ্জিল নামে ভবনটিতে বিশ্ববিদ্যালয় শাখা শিবিরের  নেতারা থাকতেন। এখান থেকেই শিক্ষক বাসে হামলার পরিকল্পনা গ্রহণ করা হয়েছিল। ভবনটিতে অভিযান চালিয়ে বিস্ফোরক দ্রব্যসহ বিভিন্ন দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে। এঘটনায় হল শাখার সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৪২জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

এদিকে শনিবার রাতে শিক্ষক বাসে হামলায় জড়িত থাকার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন এলাকা থেকে আরো ২ শিবির কর্মীকে আটক করেছে পুলিশ।

প্রসঙ্গত, গত বুধবার হাটহাজারী উপজেলার ছড়ারকুল এলাকায় শিক্ষক বাসে হামলার ঘটনা ঘটে। এতে শিক্ষকসহ ১৬জন আহত হয়। এ ঘটনায় শিবিরকে দায়ী করেছেন হামলায় আহত শিক্ষকরা। এরপর থেকে হল ও  বিশ্ববিদ্যালয়ের আশপাশ এলাকায় সাঁড়াশি অভিযান শুরু করে পুলিশ।

** চবিতে পেট্রোল বোমা উদ্ধার, আটক আরো ৩ জন

বাংলাদেশ সময়: ১১৩৪ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।