ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিক্ষার উপর গুরুত্বারোপ পানিসম্পদ মন্ত্রীর

চট্টগ্রাম প্রতিদিন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৪
শিক্ষার উপর গুরুত্বারোপ পানিসম্পদ মন্ত্রীর ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: পানিসম্পদ মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, অশিক্ষা ক্যান্সার রোগের চেয়েও ভয়াবহ। কারণ ক্যান্সার আক্রমণ করে পরিবারের একজনকে।

এতে সে একজনই ক্ষতিগ্রস্থ হয়। কিন্তু পরিবারের কোন লোক অশিক্ষিত হলে সে যেহেতু শিক্ষার মর্ম বুঝবে না সেহেতু সে পরিবারের ভবিষ্যৎ প্রজন্ম ও শিক্ষার ব্যাপারে সচেতন থাকবে না।


তিনি বলেন, শিক্ষার কোন বিকল্প নেই। পিতামাতা সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করতে না পারলে সন্তানেরাও পিতা মাতাকে দায়ী করবে। তাই প্রত্যক অভিভাবককে শিক্ষার ব্যাপারে সচেতন হতে হবে।

শনিবার হাটহাজারীর গড়দুয়ারা ড.শহীদুল্লাহ একাডেমীর নবনির্মিত মিলনায়তনের উদ্বোধন ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

সভায় সভাপতিত্ব করেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো.ইলিয়াছ তালুকদার।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক শিমুল কান্তি মহাজন। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা নাছির উদ্দিন মুনির।

বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সুদেব কুমার শীলের সঞ্চালনায় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন হাটহাজারী প্রেসক্লাব সভাপতি কেশব কুমার বড়ুয়া। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য নোমান খান, আবু মোহাম্মদ ইলিয়াছ, গড়দুয়ারা উচ্চ বিদ্যালয়ের সভাপতি জসিম উদ্দিন, সমাজসেবক আনিসুল ইসলাম চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।