ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ওষুধ কারখানার মালিকের কারাদন্ড

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৪
চট্টগ্রামে ওষুধ কারখানার মালিকের কারাদন্ড ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরীতে অনুমোদনহীন কারখানায় ভেজাল ও মানহীন ওষুধ তৈরি এবং বাজারজাতকরণের অভিযোগে কারখানা মালিক ফয়জুল হাসানকে এক বছরের কারাদন্ড দিয়েছেন আদালত।

শনিবার রাতে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিব হাসানের পরিচালিত ভ্রাম্যমাণ আদালত তাকে এ সাজা দেন।



রাকিব হাসান বাংলানিউজকে বলেন, ভেজাল ও মানহীন ওষুধ তৈরি এবং বাজারজাতকরণের অভিযোগে কারখানার মালিককে ড্রাগ অ্যাক্ট ১৯৪০ অনুযায়ী এক বছরের কারাদন্ড দেয়া হয়েছে।

এর আগে শনিবার বিকেলে নগরীর মুরাদপুরে এক নম্বর রেলগেইট এলাকায় দেশ ল্যাবরেটরিজ নামে একটি আয়ূর্বেদিক ওষুধ তৈরির কারখানায় অভিযান চালায় নগর গোয়েন্দা পুলিশ।


এসময় ওই কারখানা থেকে নোংরা পরিবেশে অস্বাস্থ্যকর উপায়ে রাখা ওষুধ তৈরির বিভিন্ন রাসায়ানিক সরঞ্জাম এবং তৈরি ওষুধ উদ্ধার করে পুলিশ। এছাড়া কারখানার মালিক ফয়জুল হাসানকে পুলিশ আটক করে।

নগর গোয়েন্দা পুলিশের এস আই সন্তোষ কুমার চাকমা বাংলানিউজকে বলেন, ওষুধ কারখানাটির কোন উৎপাদন লাইসেন্স নেই। কোন ধরনের বৈধ কাগজপত্র তারা দেখাতে পারেনি। এজন্য ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কারখানাটিতে অভিযান চালানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।