ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবি শিক্ষক বাসে হামলা

প্রতিবাদে পেশাজীবী সমন্বয় পরিষদের সমাবেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৪
প্রতিবাদে পেশাজীবী সমন্বয় পরিষদের সমাবেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষক বাসে হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে পেশাজীবী সমন্বয় পরিষদ। শুক্রবার বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হয়।



মানববন্ধন শেষে প্রফেসর ডা. একিউএম সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াজ হায়দারের সঞ্চালনায় সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে বন ও পরিবেশ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. হাসান মাহমুদ, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক ও নগর আওয়ামী লীগ চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. বেনু কুমার দে, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান সিদ্দিকী, চবি সিন্ডিকেট সদস্য ড. সৌরেন বিশ্বাস বক্তব্য রাখেন।


চবি’র একজন প্রাক্তন ছাত্র ও জাতীয় সংসদ সদস্য হিসেবে দায়িত্ব নিয়ে কর্তৃপক্ষ ও প্রশাসনের সঙ্গে শিক্ষকদের নিরাপত্তা বিষয়ে আলোচনা করবেন জানিয়ে ড. হাসান মাহমুদ বলেন, শিক্ষক বাসে হামলাকারীরা কোন ভাবেই পার পাবে না।  

হামলাকারী জামায়াত শিবিরের মাথার ওপর থেকে আঁচলের ছায়া সরিয়ে নিতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার প্রতি অনুরোধ জানান তিনি।

হামলার প্রতিবাদে দেশ জুড়ে সোচ্চার হওয়ার জন্য পেশাজীবিদের প্রতি আহবান জানিয়ে হাসান মাহমুদ বলেন, সরকার ও দেশ নিয়ে যারা ষড়যন্ত্র করছে এ হামলায় তারা জড়িত।

ক্রীড়া সংগঠক ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন পেশাজীবীদের সজাগ ও সতর্ক থাকার আহবান জানিয়ে হামলাকারীদের চিহ্নিত করে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কারসহ দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান।

সমাবেশে জামায়াত শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবি উপস্থাপিত হয়। একই সাথে বিশ্ববিদ্যালয় শিক্ষক শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানানো হয়।

সমাবেশে অন্যান্যের মধ্যে চবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. সেকান্দার চৌধুরী, ইন্ডিপেনডেন্ট ইউনির্ভারসিটির উপাচার্য ড. ইরশাদ কামাল খান, বাংলাদেশ মুক্তিযোদ্ধ সংসদ চট্টগ্রাম জেলা কমান্ডার মো. শাহাবুদ্দীন, ডেপুটি কমান্ডার সরওয়ার কামাল দুলু,  বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সহ-সভাপতি আবদুল ওহাব চৌধুরী,  চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, আবৃত্তি সমন্বয় পরিষদ প্রেসিডিয়াম সদস্য রণজিত রক্ষিত, চট্টগ্রাম প্রেস ক্লাব সিনিয়ন সহ-সভাপতি রাশেদ রউফ, পেশাজীবি সমন্বয় পরিষদেও কোষাধ্যক্ষ এড. মেজবাহ উদ্দিন, যুগ্ম-সম্পাদক রাশেদ হাসান, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ মোহাম্মদ জাহাঙ্গীর, চট্টগ্রাম প্রেস ক্লাব অর্থ সম্পাদক শুকলাল দাশ প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়:২০৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।