ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পরিকল্পিতভাবে ফারুকীকে হত্যা করা হয়েছে: মহিউদ্দিন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৪
পরিকল্পিতভাবে ফারুকীকে হত্যা করা হয়েছে: মহিউদ্দিন

চট্টগ্রাম: ইসলামী চিন্তাবিদ ও গণমাধ্যম উপস্থাপক নূরুল ইসলাম ফারুকী হত্যার প্রতিবাদে চট্টগ্রামে সমাবেশ করেছে নগর আওয়ামী লীগ। বৃহস্পতিবার বিকেলে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।



সমাবেশে মহিউদ্দিন বলেন, নুরুল ইসলাম ফারুকী পবিত্র ইসলামের বাণী প্রচার করছিলেন। তার জনপ্রিয়তায় ঈর্ষান্বিত হয়ে পরিকল্পিতভাবেই তাকে হত্যা করা হয়েছে।


তিনি বলেন, দ্বীন-ই-ইসলামের বার্তা প্রচারক এই মানুষটিকে যারা হত্যা করেছে, তারা কোনভাবেই ইসলামের মঙ্গল কামনাকারী নয়। এ হত্যার মধ্য দিয়ে হত্যাকারীরা সারাদেশের আলেম সমাজকে ভীতসন্ত্রস্ত করে তুলেছে। হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি এখন সময়ের দাবি।

একই সমাবেশে নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন বলেন, নুরুল ইসলাম ফারুকীর মতো একজন আলেমকে যারা হত্যা করেছে তারা নি:সন্দেহে ইসলাম ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত। স্বাধীনতা পূর্ব সময় থেকেই এই চক্রটি শান্তিপ্রিয় বাঙালির উপর ইসলামের নাম দিয়ে অনৈসলামিক কর্মকান্ড পরিচালনা করে এসেছে। স্বাধীন বাংলাদেশে চক্রটি এখনো তাদের তৎপরতা চালিয়ে যাচ্ছে।

নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে আরও বক্তব্য রাখেন নগর আওয়ামী লীগের সহ সভাপতি সুনীল কুমার সরকার, ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, সহ দপ্তর সম্পাদক জহর লাল হাজারী, কার্যনির্বাহী সদস্য আবুল মনসুর ও অমল মিত্র, নগর যুবলীগের আহবায়ক মহিউদ্দিন বাচ্চু, নগর ছাত্রলীগের সভাপতি ইমরান আহমেদ ইমু ও সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি।

জেলা পরিষদ প্রশাসকের প্রতিবাদ
ইসলামী চিন্তাবিদ নূরুল ইসলাম ফারুকী হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন চট্টগ্রাম জেলা পরিষদের প্রশাসক ও উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ সালাম। বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি অবিলম্বে খুনীচক্রের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, আগস্ট ২৮,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।