ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাকশালী সরকারকে বিদায় করতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৪
বাকশালী সরকারকে বিদায় করতে হবে ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: যারা ক্ষমতা ধরে রাখতে সাধারণ মানুষের উপর নির্যাতন- নীপিড়ন চালায় তারা গণতন্ত্র বা স্বাধীনতার পক্ষের কেউ নয় বলে মন্তব্য করেছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য এম কে আনোয়ার।

তিনি বলেন, বতর্মান সরকার রাষ্ট্রীয় সন্ত্রাসের মাধ্যমে দেশের নিরিহ মানুষ গুম আর গুলি করে হত্যার মাধ্যমে অতীতের বাকশালীদের ইতিহাসকেও হার মানিয়েছে।



বৃহস্পতিবার চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে কর্মী সভার আয়োজন করে উত্তর জেলা বিএনপি।


বর্তমান সরকারের প্রকৃত মুক্তিযোদ্ধা খুঁজে পেতে কষ্ট হচ্ছে উল্লেখ করে এমকে আনোয়ার বলেন, অতীতে তারা গণতন্ত্র আর মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে এতো বেশি গবেষণা করেছে যে বর্তমানে আসল মুক্তিযোদ্ধাদের খুঁজে পেতে কষ্ট হচ্ছে তাদের।

এই অবৈধ সরকারকে ক্ষমতাচ্যুত করতে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান তিনি।

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী বলেন, দেশনেত্রী সরকার পতনের আন্দোলনে ডাক দেওয়ার সঙ্গে সঙ্গে দুর্বার আন্দোলন গড়ে তুলে অবৈধ সরকারের পতন ঘন্টা বাজিয়ে গণমাধ্যমের স্বাধীনতা ও জাতির অধিকার ফিরিয়ে দেওয়া হবে।

উপজেলা বিএনপির আহ্বায়ক তোফাজ্জল আহম্মদের সভাপত্বি অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম আকবর খোন্দকার, কেন্দ্রীয় বিএনপির সদস্য মাহবুর রহমান শামীম, প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির সদস্য সচিব কাজী আব্দুল্লাহ আল হাসান, মহানগর বিএনপির সহ সভাপতি আবু সুফিয়ান, কৃষক দল কেন্দ্রিয় কমিটির সাংগঠনিক সম্পাদক এম এ হালিম, ইসহাক কাদের চৌধুরী, অধ্যাপক ইউনুচ চৌধুরী, আবু আহম্মদ হাসনাত, জসিম উদ্দিন চৌধুরী, মিরসরাই বিএনপির আহ্বায়ক নুরুল আমিন, সদস্য সচিব সালাউদ্দিন চেয়ারম্যান, উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক জহুরুল আলম জহুর ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক শামসুল আলম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ২০৪৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।