bangla news

শরীরে সুচ রেখে দেয়ার মামলায় সেই চিকিৎসকদের অব্যাহতি

1271 |
আপডেট: ২০১৪-০৮-২৭ ৩:২২:০০ এএম
ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

অস্ত্রোপচারের পর শরীর থেকে সুচ বের করতে ভুলে যাওয়ার ঘটনায় দায়ের করা মামলা থেকে দুই চিকিৎসককে অব্যাহতি দিয়েছেন আদালত। বুধবার চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম মশিউর রহমান চৌধুরীর আদালত এ আদেশ দেন।

চট্টগ্রাম: অস্ত্রোপচারের পর শরীর থেকে সুচ বের করতে ভুলে যাওয়ার ঘটনায় দায়ের করা মামলা থেকে দুই চিকিৎসককে অব্যাহতি দিয়েছেন আদালত।

বুধবার চট্টগ্রাম মুখ্য মহানগর হাকিম মশিউর রহমান চৌধুরীর আদালত এ আদেশ দেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রানা দাশগুপ্ত বাংলানিউজকে বলেন, আদালত দুই আসামীকে মামলা থেকে অব্যাহতি দিয়েছেন।  একইসঙ্গে আদালত একটি পর্যবেক্ষণে বলেছেন, এদের বিরুদ্ধে এ অভিযোগে কোন ফৌজদারি মামলা চলতে পারে না, ক্ষতিপূরণ মামলা হতে পারে।

২০১২ সালের ৩০ মে বেসরকারি এশিয়ান বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের ছাত্র আমিনুল ইসলামের মলদ্বারে অস্ত্রোপচারের সময় ভেতরে সুচ রেখে দেন দু’চিকিৎসক। অপারেশনের পর থেকে আমিনুলের শরীরে তীব্র ব্যথা অনুভব হলে তারা আরও দু’দফা অপারেশনের নামে প্রতারণা করেন।

এরপর ২০১২ সালের ৩০ জুন ভারতের কলকাতায় অ্যাপোলো হাসপাতালের কনসালটেন্ট রেডিওলজিস্ট ডা. দেবাশীষ দত্ত অস্ত্রোপচার করে তার আগের অপারেশনের স্থান থেকে নিডল বের করেন।

এ ঘটনায় গত ২৮ জানুয়ারি মহানগর হাকিম আদালতে দু’চিকিৎসকের বিরুদ্ধে দণ্ডবিধির ২৬৯, ২৭০, ৩২৬, ৪২০ ও ৩৪ ধারায় আমিনুলের মা দেলোয়ারা বেগম মামলা দায়ের করেন।

গত ৩০ মে পাঁচলাইশ থানার এসআই রুহুল আমিন আদালতে দু’চিকিত্সককে আসামি করে অভিযোগপত্র জমা দেন।  বুধবার এ মামলার অভিযোগ গঠনের বিষয়ে আদেশের দিন ধার্য ছিল।

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-08-27 03:22:00