bangla news

অভিজ্ঞতা নিতে চট্টগ্রাম আসছেন গাজীপুর সিটি করপোরেশনের র্কমকর্তারা

770 |
আপডেট: ২০১৪-০৮-২৬ ৮:৪৫:০০ এএম

জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) আর্থিক সহায়তায় নগর অংশীদারিত্বের মাধ্যমে দারিদ্র হ্রাসকরণ (ইউপিপিআর) প্রকল্পের আওতায় শহর থেকে শহরে অভিজ্ঞতা বিনিময়ে চট্টগ্রাম আসবে গাজীপুর সিটি করপোরেশনের একটি প্রতিনিধি দল।

চট্টগ্রাম: জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) আর্থিক সহায়তায় নগর অংশীদারিত্বের মাধ্যমে দারিদ্র হ্রাসকরণ (ইউপিপিআর) প্রকল্পের আওতায় শহর থেকে শহরে অভিজ্ঞতা বিনিময়ে চট্টগ্রাম আসবে গাজীপুর সিটি করপোরেশনের একটি প্রতিনিধি দল।

বুধবার সকালে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অধ্যাপক এম এ মান্নানের নেতৃত্বে ৩৬ সদস্যের একটি দল চট্টগ্রাম পৌঁছাবে।

করপোরেশন সূত্র জানায়, নগরীতে ইউপিপিআর প্রকল্পের আওতায় বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম চলমান রয়েছে। গাজীপুর সিটি কর্পোরেশন কর্মকর্তারা এসব উন্নয়ন কার্যক্রম পরিদর্শন করবেন এবং চসিকের কর্মকর্তাদের সঙ্গে ‍অভিজ্ঞতা বিনিময় করবেন।

এছাড়া চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত ১৮টি কলেজ, ৪৬টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, একটি প্রাথমিক বিদ্যালয়, ৬টি কেজি স্কুল, ৬টি কম্পিউটার ইনস্টিটিউট, কারিগরি শিক্ষা, মিডওয়াইফারি শিক্ষা, হেলথ টেকনোলজি, ৪১টি আরবান হেলথ সেন্টার, তিনটি মাতৃসদন হাসপাতাল রয়েছে। প্রতিনিধি দল এসব প্রতিষ্ঠান কিভাবে পরিচালিত হয় তা নিয়ে চসিক কর্মকর্তাদের সঙ্গে মতিবিনিময় করবেন।

বুধবার দুপুরে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র এম মনজুর আলমের বাসভবনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

গাজীপুর সিটি মেয়র অধ্যাপক এম এ মান্নানের নেতৃত্বে প্রতিনিধি দলে থাকবেন ১৪জন কাউন্সিলর, প্রধান নির্বাহী কর্মকর্তা, নির্বাহী প্রকৌশলী, প্রধান হিসাব কর্মকর্তা, এসডিও, নগর পরিকল্পনাবিদ, সিডিসি ক্লাস্টারের ১০জন নেত্রী ও ইউপিপিআর প্রকল্পের ৫জন কর্মকর্তা।

প্রসঙ্গ ২০১৩ সালের ৭ জানুয়ারী গাজীপুরকে দেশের ১১তম সিটি করপোরেশন হিসেবে ঘোষণা করা হয়। ৬ জুলাই করপোরেশনের প্রথম নির্বাচনে নগর পিতা নির্বাচিত হন অধ্যাপক এম এ মান্নান।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, আগস্ট ২৫, ২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-08-26 08:45:00