bangla news

চবিতে ছাত্রলীগের একাংশের সড়ক ব্যারিকেড, প্রক্টরের গাড়ি ভাংচুর

778 |
আপডেট: ২০১৪-০৮-২৬ ৮:১৭:০০ এএম
ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতিপক্ষের ধাওয়ায় যোগাযোগমন্ত্রীর অনুষ্ঠানে অংশ নিতে না পারায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রেলগেইট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ছাত্রলীগের একাংশ। এসময় হামলা চালিয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টরের গাড়ি ভাংচুর করে তারা।

চট্টগ্রাম: প্রতিপক্ষের ধাওয়ায় যোগাযোগমন্ত্রীর অনুষ্ঠানে অংশ নিতে না পারায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের রেলগেইট এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে ছাত্রলীগের একাংশ। এসময় হামলা চালিয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টরের গাড়ি ভাংচুর করে তারা।

মঙ্গলবার বিকাল সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে।

হামলাকারীরা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি অমিত কুমার বসু ও যুগ্ম সাধারণ সম্পাদক সুমন মামুনের অনুসারী।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত অনুষ্ঠানে যোগাযোগমন্ত্রীকে স্বাগত জানাতে যাওয়ার চেষ্টা করে অমিত-সুমন অনুসারীরা। এসময় তাদের ভিএক্স (ভার্সিটি এক্সপ্রেস) গ্রুপের কর্মীরা ধাওয়া দেয়।

এ ঘটনার জের ধরে সাড়ে তিনটার দিকে বিশ্ববিদ্যালয়ের রেলগেইট এলাকায় প্রায় ২০ মিনিট সড়ক সড়ক অবরোধ করে রাখে অমিত-সুমন অনুসারীরা।  এসময় প্রক্টরের ব্যবহৃত গাড়িটি সড়কে দেখতে পেয়ে ভাংচুর চালায় তারা।

বিশ্ববিদ্যালয় প্রক্টর সিরাজ উদ দৌল্লাহ বাংলানিউজকে বলেন, একজন সহকারী প্রক্টর গাড়িটি নিয়ে রেলগেইট এলাকায় গেলে কিছু দুবৃর্ত্ত গাড়িটির উপর হামলা করে।  কারা এ ঘটনা ঘটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের বিলুপ্ত কমিটির সহ সভাপতি অমিত কুমার বসু বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় প্রক্টরের উসকানিতে ছাত্রলীগ নামধারী শিবিরের গুপ্তচরেরা আমাদের নেতাকর্মীদের উপর হামলা করেছে। তারা আমাদেরকে অনুষ্ঠানে ঢুকতে দেয়নি। এর প্রতিবাদে সড়ক অবরোধ করা হয়েছে।

তিনি বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণ করা না হলে আমরা কঠোর কর্মসূচি ঘোষণা করবো।

এদিকে, সড়ক অবরোধ চলাকালে যোগাযোগমন্ত্রীকে বহনকারী গাড়িটিকে আটকে মন্ত্রীকে তাদের ক্ষোভের কথা জানান অবরোধকারীরা।

বাংলাদেশ সময় : ১৮০৯ ঘন্টা, আগস্ট ২৬, ২০১৪।  

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-08-26 08:17:00