bangla news

চট্টগ্রামে যৌতুকলোভী স্বামীর কারাদণ্ড

401 |
আপডেট: ২০১৪-০৮-২৬ ৭:৫৫:০০ এএম

যৌতুকের জন্য স্ত্রী নির্যাতনের অভিযোগে মো.হানিফ নামে একজনকে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার ‍টাকা জরিমানা করেছেন চট্টগ্রামের একটি আদালত।

চট্টগ্রাম: যৌতুকের জন্য স্ত্রী নির্যাতনের অভিযোগে মো.হানিফ নামে একজনকে তিন বছরের সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার ‍টাকা জরিমানা করেছেন চট্টগ্রামের একটি আদালত।

মঙ্গলবার চট্টগ্রামের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এ বিচারক মো.জাকির হোসেন এ রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, ভোলা জেলার সদর উপজেলার কুঞ্জপতি গ্রামের আব্দুল জলিলের ছেলে মো.হানিফ ২০১১ সালের ৮ জুলাই একই গ্রামের শামসুন্নাহার রেনুকে বিয়ে করেন।

২০১২ সালের ২৪ মার্চ বিকেল সাড়ে ৫টার দিকে হানিফ দুই লক্ষ টাকা যৌতুকের জন্য রেনুকে মারধর করেন। এ ঘটনায় রেনু বাদি হয়ে ২০১২ সালের ২৭ মার্চ সরাসরি আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ১১ (গ) ধারায় মামলা দায়ের করেন।

ওই মামলায় চলতি বছরের ২ মার্চ আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠন করেন আদালত। তিনজনের সাক্ষ্যগ্রহণ শেষে মঙ্গলবার আদালত এ রায় দেন। রায় ঘোষণার পর জামিনে থাকা হানিফকে কারাগারে পাঠানো হয়। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট এম এ নাসের।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘন্টা, আগস্ট ২৬,২০১৪

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2014-08-26 07:55:00