ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

একটি সেতুর জন্য সুফল মিলছে না মেরিনার্স সড়কের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৪
একটি সেতুর জন্য সুফল মিলছে না মেরিনার্স সড়কের

চট্টগ্রাম: যানজট কমাতে নগরীর ফিরিঙ্গিবাজার থেকে ১২কোটি টাকা ব্যয়ে দেড় কিলোমিটার মেরিনার্স সড়ক নির্মান করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। কিন্তু একটি সংযোগ সেতুর জন্য সড়কটির সুফল পাচ্ছে না দক্ষিণ চট্টগ্রামবাসী।



নগরীর কোতোয়ালী মোড় থেকে শাহ আমানত সেতু পর্যন্ত যাওয়ার প্রধান সড়ক পাথরঘাটা আশরাফ আলী রোড। সরু এ সড়ক দিয়ে শাহ ‍আমানত সেতু পর্যন্ত পৌঁছাতে সময় লাগে আধঘণ্টা থেকে এক ঘণ্টা।
যানজট এ সড়কের নিত্তনৈমত্তিক ব্যাপার। কক্সবাজার, বান্দরবানসহ দক্ষিণ চট্টগ্রামের অধিকাংশ মানুষের যাতায়াত এ সড়ক দিয়ে। ঘণ্টার পর ঘণ্টা যানজটে আটকে থেকে দূর্ভোগের অন্ত নেই দক্ষিণ চট্টগ্রামবাসীর।

গত ২০১১ সালে অনুষ্ঠিত আইসিসি ক্রিকেট বিশ্বকাপ উপলক্ষে নগরের অবকাঠামোগত সংস্কার ও উন্নয়ন প্রকল্পের আওতায় ফিরিঙ্গিবাজার ঘাট থেকে বশিরুজ্জামান চত্ত্বর পর্যন্ত এক দশমিক ১৬ কিলোমিটার সড়ক নির্মাণের প্রকল্প নেয় চট্টগ্রাম সিটি কর্পোরেশন। সংশোধিত প্রকল্প ব্যয় ধরা হয় ১২ কোটি ৫০ লাখ টাকা।

গত ২৩ জুলাই ফিরিঙ্গিবাজার থেকে চামড়াগুদাম পর্যন্ত সড়কটির উদ্বোধন করেন সিটি মেয়র এম মনজুর আলম। কোতোয়ালী মোড় থেকে চামড়াগুদাম পর্যন্ত যানজট কমলেও চামড়াগুদাম থেকে শাহ আমানত সেতুর বশিরুজ্জামান চত্ত্বর পর্যন্ত যানজট আগের মতো লেগেই আছে। এসড়কে চাক্তাই খাল ও রাজাখালী খালের মোহনায় দুটি সেতু আছে। চাক্তাই খালের সেতুটি নির্মাণ হলেও রাজখালী সেতুটি এখনো নির্মাণ হয়নি। সেতুটি নির্মাণ না হওয়ায় মেরিনার্স সড়কের সুফল মিলছে না।

সিটি কর্পোরেশনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, ‘রাজাখালী সেতু নির্মাণের জন্য মঙ্গলবার দরপত্র আহবান করা হবে। তাছাড়া চামড়াগুদাম থেকে বশিরুজ্জামান চত্ত্বর পর্যন্ত সড়কটির কাজও চলমান। সেতুর কাজ শেষ হলে পুরো সড়কটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে। তখন আর যানজট থাকবে না। ’

বাংলাদেশ সময়: ২১০১ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।