ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামে ১০ ফাস্টফুডের দোকানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৪
চট্টগ্রামে ১০ ফাস্টফুডের দোকানকে জরিমানা ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: নগরীর অভিজাত স্যানমার ওশান সিটিতে অবস্থিত ১০টি ফাস্টফুডের দোকানকে ১ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

সোমবার অপরিচ্ছন্ন পরিবেশ, নোংরা ও বাসি খাবার রাখার দায়ে এসব দোকানকে জরিমানা করা হয়।



ভ্রাম্যমান আদালতের পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খাইরুল আলম সুমন ও রাকিব হাসান।
mobail_court_1
অভিযানে অভিজাত শপিং মলটির ষষ্ট তলায় অবস্থিত হোম ফুডকে ১০ হাজার, কিং বার্গারকে ৫ হাজার, মামস ইয়ামকে ২০ হাজার, এক্সিলেন্ট ফুডকে ১০ হাজার, কিচেনকে ২০ হাজার, সুপেরিয়ামকে ২০ হাজার, চিলি অ্যান্ড গ্রিলকে ২০ হাজার, গুড ইটকে ২০ হাজার, ইম্পেরিয়ালকে ১৫ হাজার এবং ফুড ক্যাসেলকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।


নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিব হাসান বাংলানিউজকে জানান, এসব প্রতিষ্ঠান নোংরা ও অস্বাস্থ্যকর উপায়ে খাবার প্রস্তুত করে আসছে।   অভিযান চলাকালে দোকানগুলোতে অস্বাস্থ্যকর তেল, কৃত্রিম রঙ ব্যবহারের পাশাপাশি দীর্ঘদিনের বাসি খাবার বিক্রি করার প্রমাণ পাওয়া গেছে।
mobail_court_2
তিনি বলেন, ‘কয়েকটি দোকানে এমনই অবস্থা যে এক মাসের বাসি কাবাব বিক্রি করছে।   আবার কয়েকটিতে দেখা গেছে ডিপ ফ্রিজে জুসের জন্য আম, পেপের সঙ্গে মাংস, পচা দই সবকিছু একসঙ্গে রাখা, যা বিশ্রি গন্ধ সৃষ্টি করছে। ’

জরিমানার পাশাপাশি এসব দোকানকে ভবিষ্যতের জন্য সতর্ক করা হয়েছে বলেও জানান এ নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৪



বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।