ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবিতে আবারো বাড়লো ভর্তি আবেদন ফি

চবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৪
চবিতে আবারো বাড়লো ভর্তি আবেদন ফি

চট্টগ্রাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে  ভর্তি আবেদন ফি আবারো বাড়ানো হয়েছে।   গত শিক্ষাবর্ষে ৭৫ টাকা বাড়ানোর পর আবেদন ফি এবার আরো ২৫ টাকা বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।



আগামী ৪ সেপ্টেম্বর থেকে ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু হবে।  

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটির সচিব ও ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এস এম আকবর হোছাইন বাংলানিউজকে জানান, ২৬ সেপ্টেম্বর পর্যন্ত দিন-রাত যে কোন সময় ভর্তিচ্ছুরা আবেদন করতে পারবেন।
সরকারি মোবাইল ফোন সেবাদানকারী প্রতিষ্ঠান টেলিটকের মাধ্যমে ক্ষুদে বার্তা (এসএমএস) পাঠিয়ে সংশ্লিষ্ট ইউনিটে ভর্তির জন্য আবেদন করতে হবে।  

তিনি বলেন, এবার আবেদন ফি ৫০০ টাকা নির্ধারণ করা হয়েছে।   ভর্তি সংক্রান্ত সকল তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে পাওয়া যাবে।

টেলিটকে আবেদনের নিয়ম:

মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে cu <স্পেস> এইচএসসি শিক্ষাবোর্ডের নাম <স্পেস> এইচএসসি রোল <স্পেস> এইচএসসি পরীক্ষার সাল <স্পেস> এসএসসি শিক্ষাবোর্ডের নাম <স্পেস> এসএসসি পরীক্ষার রোল <স্পেস>  এসএসসি পরীক্ষার সাল <স্পেস> ইউনিট <স্পেস) কোটা থাকলে কোটার কী-ওয়ার্ড লিখে ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে।

ফিরতি মেসেজ পাওয়ার পর আবেদনকারির নাম, ভর্তি পরীক্ষার ফি ও একটি পিন নম্বর জানিয়ে সম্মতি চাওয়া হবে। সম্মতি জানাতে ফের মেসেজ অপশনে গিয়ে CU<স্পেস> YES <স্পেস> পিন <স্পেস> ব্যবহৃত একটি মোবাইল নম্বর লিখে  ১৬২২২ নম্বরে এসএমএস করতে হবে।

আবেদনকারীর টেলিটক মোবাইলে পর্যাপ্ত পরিমাণ টাকা থাকলে তা থেকে ভর্তি পরীক্ষার নির্দিষ্ট ফি কেটে নিয়ে একটি এসএমএস এর মাধ্যমে সঙ্গে সঙ্গেই সংশ্লিষ্ট ইউনিটের প্রবেশপত্রের জন্য একটি ইউজার আইডি ও পাসওয়ার্ড দেয়া হবে।

আর এই ইউজার আইডি ও পাসওয়ার্ড ব্যবহার করে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.cu.ac.bd অথবা টেলিটকের ওয়েবসাইট http://cu.teletalk.com.bd থেকে পরীক্ষার প্রবেশপত্র ডাউনলোড করতে হবে।

বাংলাদেশ সময় : ১৮১২ ঘন্টা,আগস্ট ১৮,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।