ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তিনমাস পর সচল ইউএসটিসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪০ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৪
তিনমাস পর সচল ইউএসটিসি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: আন্দোলনরত শিক্ষক-চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের দাবি মেনে দেওয়ায় অবশেষে সচল হয়েছে নগরীর বেসরকারি চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

রোববার বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম পূণরায় শুরু হয়।



ইউএসটিসি আন্দোলনকারী সমন্বয় পরিষদের সদস্য সচিব আনোয়ারুল ইসলাম বাপ্পী বাংলানিউজকে জানান, শনিবার বিশ্ববিদ্যালয় ট্রাস্টি বোর্ডের সচিব, উপাচার্যসহ কর্তৃপক্ষের প্রতিনিধিদের সঙ্গে জেলা প্রশাসকের মধ্যস্থতায় আন্দোলনকারীদের এক বৈঠক অনুষ্ঠিত হয়।   বৈঠকে কর্তৃপক্ষ সকল দাবি লিখিতভাবে মেনে নেওয়ার পর আন্দোলন বাতিল করা হয়েছে।


ইউএসটিসি উপাচার্য রেজাউল করিম বাংলানিউজকে জানান, আন্দোলনকারীদের সঙ্গে তাদের দাবি দাওয়া নিয়ে সমঝোতা হয়েছে।   শিক্ষা কার্যক্রম নির্বিঘ্নভাবে শুরু হয়েছে।
Ctg_USTC_1
ইউএসটিসি সূত্র জানায়, প্রায় আড়াই মাস বন্ধ থাকার পর বিশ্ববিদ্যালয় খোলার প্রথম দিনে শিক্ষার্থীদের পদচারণায় মুখর ছিলো ক্যাম্পাস। দীর্ঘদিন পর বন্ধুদের কাছে পেয়ে আড্ডায় মেতে ওঠেন শিক্ষার্থীরা। ক্লাসগুলোতেও ছিলো সন্তোষজনক উপস্থিতি।

ইউএসটিসি এমবিবিএস তৃতীয় বর্ষের শিক্ষার্থী হামিদ হোসাইন আজাদ বাংলানিউজকে বলেন, দীর্ঘদিন পর প্রিয় ক্যাম্পাসকে পুরোনো রূপে দেখেছি। আমরা চাই কোন অযুহাতেই যেন আমাদের শিক্ষাকার্যক্রম আর বাধাগ্রস্থ না হয়।

প্রসঙ্গত, চাকরি বিধিমালা প্র্রণয়নসহ বিভিন্ন দাবিতে শিক্ষক, চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারীদের আন্দোলনে গত ১৮ মে থেকে অচল ছিল ইউএসটিসি ক্যাম্পাস।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad