ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম কাস্টমসে সার্ভার সমস্যা সমাধানের আশ্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৪
চট্টগ্রাম কাস্টমসে সার্ভার সমস্যা সমাধানের আশ্বাস ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম/ফাইল ফটো

চট্টগ্রাম: চট্টগ্রাম কাস্টমসে এসআই কোডা ওয়ার্ল্ডের সার্ভার সমস্যা চিহ্নিত করে তা দ্রুত সমাধানের আশ্বাস দিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য ফরিদ উদ্দিন।

রোববার দুপুরে চট্টগ্রাম কাস্টমসের সম্মেলন কক্ষে ব্যবসায়ীদের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে এ আশ্বাস দেন তিনি।

চট্টগ্রাম কাস্টমস কমিশনার মাসুদ সাদিকের সভাতিত্বে অনুষ্ঠিত বৈঠকে চট্টগ্রাম চেম্বার, চট্টগ্রাম মেট্রো পলিটন চেম্বার, বিজিএমইএ, শিপিং এজেন্ট, সিএন্ডএফ এজেন্ট, বেপজার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বৈঠক সূত্রে জানা গেছে, সম্প্রতি এসআই কোডা ওয়ার্ল্ডে সার্ভার ত্রুটির কারণে ব্যবসায়ীদের ভোগান্তির বিষয়টি তুলে ধরা হয়।
পাশাপাশি অন্যান্য সমস্যা নিয়েও আলোচনা হয়।

সার্ভারে সমস্যার কারণ চিহ্নিত করে দ্রুত সময়ের মধ্যে তা সমাধানের আশ্বাস দেন এনবিআর সদস্য ফরিদ উদ্দিন। এজন্য আগামী সপ্তাহ থেকে একজন প্রোগ্রামার চট্টগ্রামে কাজ করবে বলেও জানান তিনি।

বৈঠক শেষে ফরিদ উদ্দিন বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম কাস্টমসের এসআই কোডা ওয়ার্ল্ডের সার্ভার সমস্যাসহ অন্যান্য সমস্যা নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে আলোচনা হয়েছে।

সার্ভারের সমস্যা চিহ্নিত করে তা দ্রুত সমাধানের ব্যবস্থা করা হবে জানিয়ে তিনি বলেন, এজন্য আগামী সপ্তাহ থেকে একজন প্রোগ্রামার চট্টগ্রাম কাস্টমসে কাজ করবেন। এতে সমস্যা দ্রুত সমাধান হবে।

এছাড়া সার্ভারে সমস্যা দেখা দেওয়ার ১৫ মিনিট পর ঢাকায় জানানোর জন্য বলা হয়েছে।

সার্ভার সমস্যা আগের তুলনায় কমে এসেছে দাবি করে আগামি ১ মাসের মধ্যে ৮০ শতাংশের সমাধান হবে বলে আশা প্রকাশ করেন ফরিদ উদ্দিন।

চলতি অর্থ বছরে রাজস্ব আদায়ের লক্ষমাত্রা পূরণে পরিকল্পনা অনুযায়ী কাজ করার জন্য কাস্টমস কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে উল্লেখ করে তিনি বলেন, এবারের রাজস্ব আদায়ের লক্ষমাত্রা আমাদের জন্য বড় চ্যালেঞ্জ।  

পাশাপাশি ব্যবসায়ীদের আইন মেনে চলার অনুরোধ করা হয়েছে জানিয়ে তিনি বলেন, আইন অমান্য করলে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। প্রয়োজনে আইন অমান্যকারীদের লাইসেন্স বাতিল করা হবে।

বৈঠকে চট্টগ্রাম কাস্টমসের অতিরিক্ত কমিশনার আজিজুর রহমান, যুগ্ম কমিশনার আব্দুল হাকিম, ফয়সাল মুরাদ, সিএন্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি আক্তার হোসেন, সাধারণ সম্পাদক আলতাফ হোসেন বাচ্চুসহ সংশ্লিষ্ট সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়:২০৩১ঘণ্টা, আগস্ট ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।