ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মিরসরাইয়ে অস্ত্রসহ সন্ত্রাসী ওসমান গ্রেফতার

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৫ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৪
মিরসরাইয়ে অস্ত্রসহ সন্ত্রাসী ওসমান গ্রেফতার ওসমান গনি

চট্টগ্রাম: উপজেলার শীর্ষ সন্ত্রাসী ও মিরসরাই থানার সহকারি উপ পরিদর্শক বোরহান হত্যার মামলার অন্যতম আসামী ওসমান গনি ওরফে ভাগিনা ওসমানকে (৩১) অস্ত্রসহ গ্রেফতার করেছে পুলিশ।

শনিবার দুপুরে বারইয়ারহাট পৌর বাজারের গাছ মার্কেট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এ সময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

জোরারগঞ্জ থানার সেকেন্ড অফিসার আলমগীর হোসেন বাংলানিউজকে জানান, ওসমান দীর্ঘদিন ধরে উপজেলার বিভিন্ন এলাকায় সন্ত্রাসী কর্মকান্ড, চোরাচালান ও মাদক সিন্ডিকেটের নেতৃত্ব দিয়ে আসছিল।
তার বিরুদ্ধে মিরসরাই, জোরারগঞ্জ, ছাগলনাইয়া থানাসহ বিভিন্ন থানায় হত্যা, সন্ত্রাসী ও ডাকাতির মামলা রয়েছে। এছাড়া ওসমান আন্তঃজেলা ডাকাত দলের অন্যতম সদস্য। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়েছে।

ওসমান মিরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের বাসিন্দা বলে জানান এসআই আলমগীর হোসেন।

প্রসঙ্গত, ২০১১ সালের ১৬ এপ্রিল মাদক ব্যবসায়ী পারভেজকে গ্রেফতার করতে গিয়ে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে খুন হন মিরসরাই থানার এএসআই বোরহান। ওই ঘটনায় গ্রেফতার হন পারভেজের সেকেন্ড ইন কমান্ড ওসমান ওরফে ভাগিনা ওসমান। পরে জামিনে ছাড়া পেয়ে এলাকায় আবারও ত্রাসের রাজত্ব কায়েম করেন তিনি।

২০১২ সালের ১৮ সেপ্টেম্বর ডাকাতি ও হত্যা মামলায় গ্রেফতার হন ওসমান। জামিনে বেরিয়ে এসে কিছুদিন গা ঢাকা দেন। পরে মিরসরাই করেরহাট এলাকায় মাদক ব্যবসা, চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকান্ড নিয়ন্ত্রণে নেয়।

গতকাল শুক্রবার বিকেলে করেরহাট ফরেস্ট বিট এলাকায় মো. হারুন নামে স্থানীয় এক আওয়ামী লীগ নেতাকে গুলি করার অভিযোগ উঠে তার বিরুদ্ধে। ওই ঘটনার পর শনিবার দুপুরে তাকে গ্রেফতার করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৭১৩ ঘণ্টা, আগস্ট ০৯, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।