ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামের উন্নয়নে ৭৩ হাজার কোটি টাকার বরাদ্দ আসছে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৬ ঘণ্টা, আগস্ট ৯, ২০১৪
চট্টগ্রামের উন্নয়নে ৭৩ হাজার কোটি টাকার বরাদ্দ আসছে ছবি: প্রতীকী

চট্টগ্রাম: চট্টগ্রামবাসীর জন্য সুখবর দিয়েছেন জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সভাপতি ও সাংসদ মঈনউদ্দিন খান বাদল। তিনি জানিয়েছেন, আগামী পাঁচবছরে সরকার চট্টগ্রামের উন্নয়নের জন্য ৭৩ হাজার কোটি টাকা বরাদ্দের সিদ্ধান্ত নিয়েছে।



এসব উন্নয়ন প্রকল্পের মধ্যে আছে আট হাজার কোটি টাকায় কর্ণফুলী টানেল নির্মাণ, প্রায় ১ হাজার কোটি টাকা ব্যয়ে বোয়ালখালী-কালুরঘাট সেতু বাস্তবায়ন, দোহাজারী থেকে কক্সবাজারের ঘুনদুম পর্যন্ত রেললাইন সম্প্রসারণ বাবদ দুই হাজার কোটি টাকা, কক্সবাজারের মহেশখালী উপজেলার মাতারবাড়িতে ১২ হাজার কোটি টাকা ব্যয়ে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ এবং ৪৮ হাজার কোটি টাকা ব্যয়ে সোনাদিয়ায় গভীর সমুদ্রবন্দর নির্মাণ।

এছাড়া আনোয়ারায় জাপানি বিনিয়োগকারীদের জন্য একটি বিশেষ ইকোনমিক জোন গড়ার সিদ্ধান্তও আছে সরকারের।


শনিবার চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মঈনউদ্দিন খান বাদল প্রথমে ৭৩ হাজার টাকা চট্টগ্রামের জন্য বরাদ্দের সিদ্ধান্তের কথা জানান।

পরে এক সংবাদকর্মী বোয়ালখালী-কালুরঘাট সেতু প্রসঙ্গে জানতে চাইলে বিস্তারিত তথ্য দেন সাংসদ বাদল। তিনি বলেন, সরকার পাঁচ বছরের মধ্যে ধাপে ধাপে এসব প্রকল্প বাস্তবায়ন করবে। ৭৩ হাজার কোটি টাকা বিনিয়োগ হলে চট্টগ্রামের মাটি ফেটে যাবার উপক্রম হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, আগস্ট ০৯,২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।