ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শিল্পাঞ্চলগুলোতে সতর্ক পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৪
শিল্পাঞ্চলগুলোতে সতর্ক পুলিশ

চট্টগ্রাম: রাজধানীর তোবা গ্রুপে শ্রমিক আন্দোলনের জের ধরে অপ্রীতিকর ঘটনা এড়াতে চট্টগ্রামের শিল্পাঞ্চলগুলোতে বিশেষ নজরদারি আরোপ করেছে শিল্প-পুলিশ। একইসঙ্গে চট্টগ্রামের বৃহৎ, মাঝারি ও ক্ষুদ্র শিল্প এবং রপ্তানি প্রক্রিয়াজাতকরণ এলাকাগুলোতে পুলিশের অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে।



চট্টগ্রাম শিল্প পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক আরিফুর রহমান আরিফ বাংলানিউজকে জানান, তোবার শ্রমিক আন্দোলনের উত্তাপ এড়াতে এরই মধ্যে চট্টগ্রামের বিভিন্ন শিল্পাঞ্চলের শ্রমিক নেতাদের সঙ্গে দফায় দফায় বৈঠক করা হয়েছে। বৈঠকে শ্রমিক নেতারা চট্টগ্রামের শিল্পাঞ্চলকে স্বাভাবিক রাখার ব্যাপারে সকল ধরণের সহযোগিতার আশ্বাস দিয়েছেন।


তিনি বলেন, শিল্প-কারখানাগুলোকে ১০টি অঞ্চলে ভাগ করে নজরদারি করা হচ্ছে।   সিইপিজেড, কেইপিজেড, কালুরঘাট শিল্প এলাকা, বায়েজিদ শিল্প এলাকাসহ প্রতিটি এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন রযেছে।

শিল্প পুলিশ সূত্র জানায়, তোবা গ্রুপের আন্দোলনরত শ্রমিকদের পক্ষ থেকে পাঁচ দফা দাবি আদায় না হলে সারা দেশের শিল্পাঞ্চলগুলোতে ধর্মঘটসহ কঠোর আন্দোলনের হুমকির পর চট্টগ্রামের শিল্পাঞ্চলগুলোতে নজরদারি বৃদ্ধি করে পুলিশ। রাজধানীর আন্দোলনের উত্তাপ যাতে বন্দরনগরীতে ছড়িয়ে পড়তে না পারে সে লক্ষ্যে শিল্প পুলিশের পক্ষ থেকে শ্রমিক নেতা ও সংগঠনগুলোর সঙ্গে আলাপের পাশাপাশি সতর্কতা মূলক প্রস্তুতি গ্রহণ করা হয়।

গত ২৮ জুলাই থেকে তিন মাসের বেতন, ওভার টাইম ও ঈদ বোনাসের দাবিতে রাজধানীর বাড্ডার হোসেন মার্কেটের তোবা গ্রুপের একটি কারখানায় শ্রমিকরা অনশনসহ আন্দোলন চালিয়ে আসছেন।

বাংলাদেশ সময়: ১৩৫৬ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।