ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৪
ফিলিস্তিনে গণহত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ফিলিস্তিনের গাজায় ইসরায়েলের গণহত্যার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে চট্টগ্রাম মহানগর ও উত্তর জেলা জাতীয় পার্টি। বুধবার বিকালে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করে তারা।



চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির আহবায়ক ও সংসদ সদস্য মাহজাবীন মোরশেদের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন উত্তর জেলা জাতীয় পার্টির আহবায়ক শায়েস্তা খান, সাবেক মহানগর সদস্য সচিব এয়াকুব হোসেন, উত্তর জেলা সদস্য সচিব মো. শফিসহ জাতীয় পার্টির মহানগর ও উত্তর জেলার নেতারা।  

মানববন্ধনে মাহজাবীন মোরশেদ বলেন, বিশ্বের সবচেয়ে বড় সন্ত্রাসী রাষ্ট্রে পরিণত হয়েছে ইসরায়েল।
যুক্তরাষ্ট্রের পরোক্ষ মদদে ও জাতিসংঘের নমনীয়তায় দিন দিন ইসরায়েলের দুঃসাহস বেড়ে চলেছে। ফিলিস্তিনি নিরীহ জনগণ বিশেষ করে নারী ও শিশুদের উপর বর্বরোচিত গণহত্যা পরিচালনা এবং মসজিদ-হাসপাতালে বোমা বর্ষণ সমগ্র বিশ্ব বিবেককে নাড়া দিয়েছে। বিশ্বের প্রতিটি দেশে নিন্দার ঝড় উঠলেও ইসরায়েল তাতে কর্ণপাত না করে নির্বিচারে গণহত্যা চালিয়ে যাচ্ছে।

তিনি বলেন, ফিলিস্তিনের হাসপাতাল, স্কুল, মসজিদ ও মাদ্রাসাগুলো ধ্বংস করে দেওয়া হচ্ছে। গাজায় এক মানবিক বিপর্যয় নেমে এসেছে। অথচ মুসলিম নেতারাসহ জাতিসংঘ আজও নীরব ভূমিকা পালন করছে।  

তিনি অবিলম্বে ফিলিস্তিনি নারী শিশু ও জনগণের উপর গণহত্যা পরিচালনাকারী ইসরায়েলের উপর আন্তর্জাতিক নিষেধাজ্ঞা আরোপ করতে জাতিসংঘের কাছে জোর দাবি জানান। এছাড়া মুসলিম বিশ্বকে ইসরায়েলের পণ্য এবং ইসরায়েলকে বয়কট করার আহবান জানান।

মানববন্ধন শেষে একটি বিক্ষোভ মিছিল জামালখান সড়ক প্রদক্ষিণ করে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৭৪৮ঘণ্টা, আগস্ট ০৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।