ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় খুলছে শনিবার, শঙ্কায় শিক্ষার্থীরা

চবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৪
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় খুলছে শনিবার, শঙ্কায় শিক্ষার্থীরা

চট্টগ্রাম: রোজা ও ঈদ উপলক্ষে টানা ৪২দিন বন্ধ শেষে আগামী শনিবার থেকে খুলছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়।   এদিন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের পূর্বনির্ধারিত ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হবে।



বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্টার (একাডেমিক) এসএম আকবর হোছাইন বাংলানিউজকে বলেন, বুধবার থেকেই বিশ্ববিদ্যালয়ের দাপ্তরিক কার্যক্রম শুরু হয়েছে, শনিবার থেকে শিক্ষা কার্যক্রম শুরু হবে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, দীর্ঘ ছুটিতে প্রিয়জনের সান্নিধ্য কাটিয়ে ইতোমধ্যে বিশ্ববিদ্যালয় হল ও কটেজগুলোতে ফিরতে শুরু করেছে ছাত্র-ছাত্রীরা।
শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠছে পাহাড়ঘেরা সবুজ ক্যাম্পাস ।

এদিকে, বিশ্ববিদ্যালয় খোলার আগেই পত্র-পত্রিকায় সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে পাল্টাপাল্টি অবস্থান নিয়েছে ছাত্রলীগের দু’গ্রুপ। এ নিয়ে শিক্ষার্থীদের মধ্যে শংকা বিরাজ করছে।

তবে ক্যাম্পাস খোলার দিনে নির্বিঘ্ন পরিবেশ বজায় রাখতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রক্টর মো. সিরাজ উদ দৌলাহ।

তিনি বাংলানিউজকে বলেন, যে কোন ধরণের অনাকাঙ্খিত ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক থাকবে।

এর আগে, ছাত্রলীগের দু’গ্রুপের মুখোমুখি অবস্থান ও বিশ্ববিদ্যালয়ের দুই নম্বর গেইট এলাকা থেকে অস্ত্রশস্ত্র উদ্ধার হলে ‘বৈরি আবহাওয়া’র অযুহাতে আগাম ছুটি ঘোষনা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ২৮ জুন থেকে ঈদের ছুটি শুরু হওয়ার কথা থাকলেও তা চারদিন এগিয়ে নিয়ে এসে ২৪ জুন থেকে কার্যকর করা হয়।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, আগস্ট ৬, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।