ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চাকরির দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৪
চাকরির দাবিতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ ছবি: (ফাইল ফটো)

চট্টগ্রাম: নগরীর চান্দগাঁও থানার বহদ্দারহাট বাস টার্মিনাল এলাকায় চাকরির দাবিতে আদ্রিদ ফ্যাশন নামে একটি পোশাক কারখানার সামনে বিক্ষোভ করেছে শ্রমিকরা। রোববার সকাল সাড়ে ৯টা থেকে বেলা ১২টা পর্যন্ত বিক্ষোভ করে তারা।

পরে সমঝোতার মাধ্যমে বিক্ষোভ বন্ধ করে ফিরে যায় শ্রমিকরা।

এসময় সড়ক অবরোধের চেষ্টা করে শ্রমিকরা।
পরে পুলিশ এসে তাদের সরিয়ে দেয়।

শিল্প পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক আরিফুর রহমান বাংলানিউজকে জানান, পোশাকের অর্ডার না থাকায় জুলাই থেকে কারখানাটি বন্ধ করে দেওয়া হয়। জুন মাসের বেতন জুলাইতে পরিশোধ করে শ্রমিকদের অন্যত্র কাজ নেওয়ার কথা বলেন কারখানাটির মালিক ফয়সাল আহমেদ। রোববার সকালে ৫০-৬০জন শ্রমিক কারখানার সামনে অবস্থান নিয়ে তাদের চাকরি দেওয়ার দাবি জানান। অন্য কোথাও চাকরি পাচ্ছেন না বলে জানান তারা।

কারখানাটি সড়কের পাশে হওয়ায় এসময় শ্রমিকরা সড়কে অবস্থান নেওয়ার চেষ্টা করে। তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হয়। পরে কারখানাটির মালিককে খবর দিলে তিনি কারখানায় এসে শ্রমিকদের সঙ্গে বৈঠক বসেন। কাজ না করলেও শ্রমিকদের জুলাই মাসের বেতন এ মাসের ২৫ তারিখ দেওয়ার ঘোষণা দেন কারখানার মালিক। এরপর শ্রমিকরা বিক্ষোভ বন্ধ করে ফিরে যায়।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, আগস্ট ১০, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।