ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাবেক মন্ত্রী ও ডেপুটি স্পিকার এলকে সিদ্দিকী আর নেই

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, আগস্ট ১, ২০১৪
সাবেক মন্ত্রী ও ডেপুটি স্পিকার এলকে সিদ্দিকী আর নেই ইঞ্জিনিয়ার এল কে সিদ্দিকী

চট্টগ্রাম: পানি সম্পদ মন্ত্রণালয়ের সাবেক মন্ত্রী, জাতীয় সংসদের সাবেক ডেপুটি স্পিকার এবং বিএনপি কেন্দ্রীয় কমিটির ভাইস চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এল কে সিদ্দিকী আর নেই, (ইন্না নিল্লাহে ...... রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর।



সিঙ্গাপুর মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল ১১টায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন বলে জানিয়েছেন চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী।

চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহ্বায়ক আসলাম চৌধুরী বাংলানিউজকে বলেন, গত ২৮ জুলাই রাতে নিজ বাসভবনে অসুস্থবোধ করলে তাকে ঢাকা ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়।
শারীরিক অবস্থা অবনতি হওয়ায় গত বুধবার রাতে তাকে সিঙ্গাপুর নিয়ে যাওয়া হয়।

সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকাল ১১টার দিকে তাকে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়ে ও তিন ছেলেসহ অসংখ্যা গুণগ্রাহি রেখে গেছেন।

মরহুমের মরদেহ শনিবার রাতে ঢাকায় আনা হবে। পরদিন রোববার সকাল সাড়ে আটটায় নয়াপল্টন বিএনপি কার্যালয়ের সামনে প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর সকাল সাড়ে ৯টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় দ্বিতীয়, দুপুর দেড়টায় নগরীর জমিয়াতুল ফালাহ মাঠে তৃতীয়, দুপুর আড়াইটায় আগ্রাবাদ জাম্বুরি মাঠে চতুর্থ জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। পরে সীতাকুণ্ড উচ্চ বিদ্যালয় মাঠে বিকেল ৫টায় এবং দক্ষিণ রহমতনগর গ্রামে সন্ধ্যা ৬টা আরো দুটি নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দক্ষিণ রহমতনগরে পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে।

এলকে সিদ্দিকী দীর্ঘদিন ধরে ফুসফুস সংক্রান্ত রোগে ভুগছিলেন। সীতাকুণ্ড আসন থেকে চারবার সংসদ সদস্য নির্বাচিত হন।

এল কে সিদ্দিকী চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার মুরাদপুর ইউনিয়নের রহমতনগর গ্রামে ১৯৩৯ সালে জন্মগ্রহণ করেন। ১৯৭৯ সালে জিয়াউর রহমানের হাত ধরে বিএনপিতে যোগ দেন। সে বছরই সীতাকুণ্ড থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে বিদ্যুৎ প্রতিমন্ত্রীর দায়িত্ব পান। পরে ১৯৯১, ১৯৯৬ এবং ২০০১ সালে একই আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

বাংলাদেশ সময়:১৩০৫ঘণ্টা, আগস্ট ০১, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।