ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অভিজাত চোর, ঘোরে প্রাইভেট কারে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৪
অভিজাত চোর, ঘোরে প্রাইভেট কারে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: ওরা তিনজন। জাহেদুল ইসলাম জাহেদ (২৮), হায়দার আমিন মঞ্জু (৩৩) এবং আলাউদ্দিন (২৭)।

মঞ্জু আর জাহেদ প্রাইভেট কার নিয়ে নগরজুড়ে দাপিয়ে বেড়ায়। মোটর সাইকেল আর পার্কিং করে রাখা বিভিন্ন ব্যক্তিগত গাড়ি খুলে মালামাল চুরি তাদের পেশা।
আর আলাউদ্দিন তাদের চোরাই মোটর সাইকেল কিনে ফটিকছড়ির নানুপুরে গড়ে তুলেছে ব্যক্তিগত সংগ্রহশালা।

নগরীর কোতয়ালী থানা পুলিশের শনিবার রাতভর অভিযানে ধরা পড়েছে অভিজাত চোর জাহেদ ও মঞ্জু এবং তাদের চোরাই মোটর সাইকেলে ক্রেতা আলাউদ্দিন।

নগর পুলিশের কোতয়ালী জোনের সহকারী কমিশনার শাহ মো.আব্দুর রউফ বাংলানিউজকে বলেন, মঞ্জু এবং জাহেদের কাছে বিশেষভাবে তৈরি চাবি আছে। যে কোন মোটর সাইকেল, প্রাইভেট কার কিংবা মাইক্রোবাস ওই চাবি দিয়ে সহজে চালু করতে পারে। মঞ্জু মোটর সাইকেল চালু করে আর জাহেদ তাকে প্রাইভেট কার দিয়ে নিরাপত্তা দেয়। মোটর সাইকেল নিজের আয়ত্তে আনতে পারলেই সোজা চলে যায় ফটিকছড়ির নানুপুরে আলাউদ্দিনের কাছে।

কোতয়ালী থানার এস ‌আই মো.কামরুজ্জামান বাংলানিউজকে জানান, শুক্রবার রাত আড়াইটার দিকে নগরীর মিউনিসিপ্যাল স্কুলের সামনে থেকে জনৈক মঞ্জুরুল ইসলামের মোটর সাইকেল চুরি হয়। মঞ্জুরুল নিউমার্কেটের সামনে স্থাপিত সিসিটিভি ক্যামেরায় দেখতে পান, একটি নেভি ব্লু কালারের প্রাইভেট কার থেকে একজন লে‍াক বের হয়ে মোটর সাইকেলটি চালু করে নিয়ে যাচ্ছে। আর ওই প্রাইভেট কারে চড়ে আরেকজন লোক পেছনে পেছনে যাচ্ছে।

শনিবার রাত দেড়টার দিকে মঞ্জুরুল ইসলাম আবারও নিউমার্কেটের সামনে ওই প্রাইভেট কার এবং দু’জনকে দেখতে পান। তৎক্ষণাৎ তিনি বিষয়টি কোতয়ালী থানাকে অবহিত করেন। পুলিশ গিয়ে জাহেদ এবং মঞ্জুকে প্রাইভেট কারসহ আটক করেন। কারের ভেতরে চাবি, লোহার বিভিন্ন যন্ত্রাংশ, স্ক্রু ড্রাইভার, পাসপোর্ট, চেক বই, শাড়ি, কাপড়চোপড়সহ আরও বিভিন্ন মালামাল পান। এছাড়া একটি দেশীয় তৈরি এলজি এবং দুই রাউণ্ড কার্তুজও পাওয়া যায়।

কোতয়ালী থানার এস আই মো.জহির বাংলানিউজকে বলেন, আটকের পর জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে শনিবার রাত ১২টার দিকে ভিআইপি টাওয়ারের সামনে একটি প্রাইভেট কার থেকে শাড়ি, পাসপোর্ট, চেক বইসহ আরও বিভিন্ন মালামাল চুরি করেছে। এরপর তারা নিউমার্কেট এসে মোটর সাইকেল অথবা প্রাইভেট গাড়ি থেকে মালামাল চুরির জন্য অপেক্ষা করছিল।

ওই প্রাইভেট কারের মালিক মো.ওয়াহেদ বাংলানিউজকে জানান, তিনি এবং তার স্ত্রী হাটহাজারীর নজু মিয়া হাট থেকে শ্যালকের বিয়ের শপিং করার জন্য ভিআইপি টাওয়ারে এসেছিলেন। কিছু কাপড়চোপড় কিনে আবারও কেনার জন্য মার্কেটের ভেতর যান তারা। আধাঘণ্টা পর ফিরে এসে দেখেন গাড়ির দরজা খোলা এবং ভেতরে জিনিসপত্র কিছুই নেই।

এস আই মো.কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, জাহেদ এবং মঞ্জুর স্বীকারোক্তি মোতাবেক রাতেই আমরা ফটিকছড়ির নানুপুরে আলাউদ্দিনের বাড়িতে অভিযান চালাই। সেখান থেকে তিনটি চোরাই মোটর সাইকেলসহ আলাউদ্দিনকে আটক করি।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।