ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কুকুরের জন্য থানায় জিডি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৪
কুকুরের জন্য থানায় জিডি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: কুকুর হারিয়ে নগরীর কোতয়ালী থানায় সাধারণ ডায়েরি (জিডি) দায়ের করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী। কুকুরটি খুঁজে দিতে সশরীরে থানায় হাজির হয়ে পুলিশের কাছে ‍কাতর অনুরোধও করেছেন তিনি।



রোববার বিকেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিদ্যা বিভাগের শিক্ষার্থী সোপান সরকার থানায় জিডি দায়ের করেন। জিডি নম্বর-১৬৯৮।


জিডি’র সঙ্গে সোপান সরকার কুকুরের একটি ছবিও সংযুক্ত করেছেন। পুরো বিষয়টি নিয়ে থানায় হাস্যরস শুরু হয়েছে।

সোপান সরকার এশিয়ান পেপার মিলের ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ার মুকুল সরকারের ছেলে। তাদের বাসা আলকরণ দুই নম্বর গলিতে জে আর হাইচ ভবনের চতুর্থ তলায়।  

সোপান সরকার বাংলানিউজকে জানান, সাড়ে তিন মাস আগে তার এক আত্মীয়ের কাছ থেকে তিনি লাব্রাডোর প্রজাতির বিদেশি কুকুরটি সংগ্রহ করেন। গত ২৩ জুলাই সন্ধ্যার দিকে কুকুরটি তাদের বাসা থেকে বের হয়ে যায়। অন্যান্য সময়ে কুকুরটি বের হয়ে আবারও বাসায় ফিরে এলেও ওইদিন থেকে এ পর্যন্ত কুকুরটি ফিরে আসেনি।

কুকুরটিকে আদর করে সোপান সরকার ডাকতেন ‘দেবু’ নামে। আর তাদের পরিবারের লোকজন ডাকতেন ‘ব্রেভো‘ নামে।

জিডিতে উল্লেখ করা হয়েছে, কুকুরটির বয়স আনুমানিক দেড় বছর। কুকুরটির উচ্চতা দেড় ফুট, লম্বায় তিন ফুট এবং কান ভাঙ্গা। কুকুরটির গায়ের রং সোনালী, ঘাড় ও গলার নীচে সাদা। সামনের দুই পায়ের হাঁটুতে ক্ষত দাগ আছে।

সোপান বাংলানিউজকে বলেন, কুকুরটি খুবই শান্ত প্রকৃতির। কুকুরটি কাউকে কামড়ায় না। যে কেউ চাইলেই সহজে সেটিকে নিয়ে যেতে পারবে। আমাদের ধারণা, কেউ কুকুরটিকে আটক করে রেখেছে। এজন্য আমি থানায় জিডি করেছি।

কোতয়ালী থানার ডিউটি অফিসার এএসআই মোছাম্মৎ পারভিন আক্তার বাংলানিউজকে বলেন, ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) নির্দেশে কুকুর হারিয়ে যাওয়া সংক্রান্ত জিডিটি এএসআই মফিজুর রহমানকে তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।